বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: বারবার দশবার আইসিসি ইভেন্টে অজিদের হাতে হেরে নয়া রেকর্ড টাইগারদের
বাংলাদেশি ব্য়াটার তাস্কিনকে আউট করে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্কের সেলিব্রেশন। ছবি- পিটিআই।
বাংলাদেশি ব্য়াটার তাস্কিনকে আউট করে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্কের সেলিব্রেশন। ছবি- পিটিআই।

T20 WC: বারবার দশবার আইসিসি ইভেন্টে অজিদের হাতে হেরে নয়া রেকর্ড টাইগারদের

  • বাংলাদেশের বিরুদ্ধে আট উইকেট ও ৮২ বল হাতে রেখে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার ১২-র প্রথম চার ম্য়াচে নাগাড়ে পরাজিত হয়ে আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ছিল সম্মানরক্ষার খেলা। তাতে শুধু পরাজিত নয়, রীতিমতো অজিদের হাতে লজ্জিত হতে হল বাংলা টাইগারদের।

প্রথমে ব্যাট করে ১৫ ওভারে অ্যাডাম জাম্পার ১৯ রানের বিনিময়ে পাঁচ উইকেটের সুবাদে ৭৩ রানের মধ্যে মাহমুদুল্লাহদের গুটিয়ে দেয় অস্ট্রেলিয়া। এরপর অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের মারকাটারি ইনিংসে ভর করে মাত্র ৬.২ দুই ওভারেই ম্যাচ নিজেদের পকেটে ভরে অস্ট্রেলিয়া। এই জয়ের সঙ্গে সঙ্গেই আইসিসি টুর্নামেন্টের মঞ্চে এক অনন্য নজির সৃষ্টি করে ক্যাঙ্গারুদের দেশ।

প্রথম পুরুষ দল হিসাবে অস্ট্রেলিয়াই কোনো দলের বিরুদ্ধে আইসিসি টুর্নামেন্টে নিজেদের প্রথম ১০ ম্যাচে অপরাজিত রইল। ১৯৯৯, ২০০৭, ২০১৯ সালের ৫০ ওভারের বিশ্বকাপ, ২০০২ ও ২০১৭ (কোনো ফলাফল হয়নি) সালের চ্যাম্পিয়ন্স ট্রফি এবং এবারের পাশাপাশি ২০০৭, ২০১০, ২০১৪, ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনো ম্যাচেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। এই পরিসংখ্যান বদলাতে নিশ্চয়ই মরিয়া হবে পদ্মাপারের দল। তবে তার জন্য প্রায় ১১ মাস, পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধি অপেক্ষা করতে হবে বাংলাদেশকে।

বন্ধ করুন