বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: UAE-র পিচে অব্যাহত ব্যাটারদের দুরাবস্থা, সৃষ্টি হল আজব রেকর্ড
দক্ষিণ আফ্রিকার বিরদ্ধে স্টিভ স্মিথ। ছবি- এএনআই। (ANI)

T20 WC: UAE-র পিচে অব্যাহত ব্যাটারদের দুরাবস্থা, সৃষ্টি হল আজব রেকর্ড

  • সুপার ১২-র প্রথম দুই ম্যাচের একটিতেও স্কোর ১২০-র ওপর যায়নি।

রমরমিয়ে আমিরশাহিতে শুরু হয়ে গিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এখনও অবধি টুর্নামেন্টে বেশ কিছু টানটান উত্তেজক ম্যাচ দেখা গেলেও তার মূলত সবকটিই ছিল লো স্কোরিং। আইপিএলের পর একই মাঠগুলিতে বিশ্বকাপ আয়োজিত হওয়ায় এবং আইপিএলের গতিবিধি দেখে যে খুব বড় রান হবে না, এবার তা একপ্রকার প্রায় নিশ্চিত।

যেমন ভাবনা তেমনই ফলাফল। আমিরশাহির চ্যালেঞ্জিং পিচে ব্যাটররা বেশ চাপেই পড়েছে। বিশ্বকাপের শেষ তিন ম্যাচে ব্যাটারদের একই খেলার ধরন ই চোখে পড়ল। টুর্নামেন্টের শেষ তিন ম্যাচে মুখোমুখি হয় ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া- দক্ষিণ আফ্রিকা নেদারল্যান্ডস এবং শ্রীলঙ্কা। এই ম্যাচ তিনটি ঘিরে তৈর হল আজব নজির, যা, বিশ্বকাপের মঞ্চে এর আগে কোনোদিন ঘটেনি।

তিনটি ম্যাচেরই প্রথম ইনিংসে ব্যাটিং দল ৬-র নীচেই রান রেট নিয়ে নিজেদের ইনিংস শেষ করে। প্রোটিয়ারা করেন ১১৮ ও বাকি নেদারল্যান্ডস মোট ১০ ওভার ব্যাট করে ৪৪ রান করে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজও কোনরকমে ৫০-র গন্ডি টপকে ১৪.৪ ওভারে ৫৫ রানে গুটিয়ে যায়। এর আগে তিন তো দূর, পরপর দুই ম্যাচেও প্রতি বলে রানের থেকেও কম গতিতে প্রথমে ব্যাট করা দল রান করেনি। বিরাট কোহলি-মার্কাস স্টইনিসরা এই টুর্নামেন্টে যে হাই স্কোরিং ম্যাচ হবে না, তা আগেভাগেই জানিয়ে দিলেও অন্তত এই ধারার দ্রুত পরিবর্তনই আশা করবেন তাঁরা।

বন্ধ করুন