বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ব্যাটেই সমালোচনার জবাব দিলেন ওয়ার্নার, শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারাল অজিরা
অর্ধশতরান করার পর ওয়ার্নার।
অর্ধশতরান করার পর ওয়ার্নার।

T20 WC: ব্যাটেই সমালোচনার জবাব দিলেন ওয়ার্নার, শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারাল অজিরা

  • নিজের ছন্দ ফিরে পেলেন ডেভিড ওয়ার্নার। তাঁর ৪২ বলে ৬৫ রানের হাত ধরে জয়ের রাস্তা মজবুত করেছিল অস্ট্রেলিয়া। ৩ ওভার বাকি থাকতেই ৭ উইকেটে শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নেয় অ্যারন ফিঞ্চের টিম।

আইপিএলের সময় থেকেই তাঁর ফর্ম নিয়ে নানা সমালোচনা হচ্ছিল। কিন্তু তাঁর উপর আস্থা রেখেছিলেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আর অধিনায়কের আস্থার মর্যাদা নিজেদের দ্বিতীয় ম্যাচেই দিলেন ডেভিড ওয়ার্নার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রান করতে না পারলেও, শ্রীলঙ্কার বিরুদ্ধে চেনা ওয়ার্নারকেই পাওয়া গেল।

টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়া। কুশল পেরেরা এবং চরিথ আসালঙ্কা ৩৫ করে রান করেন। ৩৩ রান করেন ভানুকা রাজাপক্ষে। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান করে শ্রীলঙ্কা। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং অ্যাডাম জাম্পা ২টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত ছন্দে ছিলেন দুই অজি ওপেনার। প্রথম উইকেটে ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ ৭০ রান যোগ করেন। ২৩ বলে ৩৭ রান করে ফিঞ্চ প্যাভিলিয়নে ফিরে গেলেও,  জয়ের রাস্তা মজবুত করেন ওয়ার্নার। 

এ দিন ৪২ বলে ৬৫ রান করেছেন ওয়ার্নার। একটি ছক্কাও তিনি হাঁকাননি। তবে ১০টি চার মেরেছেন। ওয়ার্নারের ৬৫ রানের হাত ধরেই ভাল জায়গায় পৌঁছে গিয়েছিল অস্ট্রেলিয়া। পরে স্টিভ স্মিথ (২৬ বলে অপরাজিত ২৮ রান) এবং মার্কাস স্টইনিস (৭ বলে অপরাজিত ১৬ রান) জয়ের লক্ষ্যে অস্ট্রেলিয়াকে পৌঁছে দেন। ৩ ওভার বাকি থাকতেই ৩ উইকেটে ১৫৫ রান করে ফেলে অস্ট্রেলিয়া। ৭ উইকেটে তারা ম্যাচ জিতে যায়।

এই নিয়ে পরপর দুই ম্য়াচ জিতে ভাল জায়গা পৌঁছে গেল অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কা আবার তাদের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারালেও, দ্বিতীয় ম্য়াচে এসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় ধাক্কা খেল।

বন্ধ করুন