বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ভারতের হতাশাজনক পারফরম্যান্সে বোলিং কোচ অরুণের অজুহাতকে সরাসরি খারিজ হরভজনের
হরভজন সিং ও ভরত অরুণ। ছবি- গেটি ইমেজেস।
হরভজন সিং ও ভরত অরুণ। ছবি- গেটি ইমেজেস।

T20 WC: ভারতের হতাশাজনক পারফরম্যান্সে বোলিং কোচ অরুণের অজুহাতকে সরাসরি খারিজ হরভজনের

  • টিম ইন্ডিয়ার বোলিং কোচ ভরত অরুণ মানসিক ক্লান্তি এবং টসে পক্ষে না যাওয়াকেই পরাজয়ের প্রধান দুই কারণ হিসেবে দাবি করেন।

আফগানিস্তানের নিউজিল্যান্ড ম্যাচে পরাজয়ের সঙ্গে সঙ্গেই ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চারে ওঠার স্বপ্ন জলাঞ্জলি গিয়েছে। ভারতের হারের কারণ হিসাবে দলের বোলিং কোচ ভরত অরুণ মানসিক ক্লান্তি এবং টস ভারতের পক্ষে না যাওয়াকে দায়ী করেছেন। তবে তাঁর এই যুক্তি মানতে নারাজ হরভজন সিং।

Sports Tak-এ প্রাক্তন ভারতীয় স্পিনার অরুণের যুক্তির বিপক্ষে বলেন, ‘ভরত অরুণ বলছেন ভারত টসে জিতলে হেন তেন করে ফেলত। এসব কিছু নিয়ে পরে না হয় আলোচনা করা যাবে। তবে টসে জিতে ব্যাট বা বল যাই করার ইচ্ছা থাকুক না কেন, একটা কথা বুঝতে পারছি না চেন্নাই সুপার কিংস কি প্রথমে ব্যাট করে আইপিএল জেতেনি? ওরা তো ১৯০ রান করেছিল। দিনের শেষে ব্যাটিংয়ে রান করা দরকার। এসব না বলে আমাদের মেনে নেওয়া উচিত যে আমরা প্রত্যাশামতো একেবারেই খেলতে পারিনি।’

হরভজন কোনো রাখঢাক না করেই স্পষ্ট জানিয়ে দেন, এইসব অজুহাত দুর্বল দলের ক্ষেত্রে মানায়, ভারতের জন্য নয়। কোচেদের এগিয়ে এসে অজুহাত দেওয়াটা একেবারেই কাম্য নয় বলে তাঁর মত। ‘ক্রিকেটে কোনো যদি, কিন্তুর জায়গা নেই। আমরা টসে জিতলে ম্যাচ জিততাম, এসব যুক্তিহীন কথা। প্রচুর দল টস না জিতেও ম্যাচ জিতেছে। এসব দুর্বল দলেরা বলে থাকে। ভারত শক্তিশালী, একটা চ্যাম্পিয়ন দল। কোচেরা এমন বলাটা খুবই ভুল। ভবিষ্যতে এমন মন্তব্য না করে আমাদের আরও ভাল খেলার দিকে মন দিতে হবে।’ সাফ জানিয়ে দেন ভজ্জু।

বন্ধ করুন