বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > সাতটি মাঠে খেলা হবে টুর্নামেন্ট, পরবর্তী T20 WC-র ভেন্যু ঘোষণা ICC-র
বিশ্বকাপ ট্রফি পাশে নতুন বিশ্বচ্যাম্পিয়ন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ছবি- আইসিসি।
বিশ্বকাপ ট্রফি পাশে নতুন বিশ্বচ্যাম্পিয়ন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ছবি- আইসিসি।

সাতটি মাঠে খেলা হবে টুর্নামেন্ট, পরবর্তী T20 WC-র ভেন্যু ঘোষণা ICC-র

  • ১১ মাসের মধ্যেই অস্ট্রেলিয়ায় ফের বসতে চলেছে টি-টোয়ন্টি বিশ্বকাপের আসর।

দুবাইয়ের ময়দানে নিউজিল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়ার নতুন টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার ৪৮ ঘন্টাও কাটেনি, ইতিমধ্যেই পরবর্তী বিশ্বকাপের তোড়জোর শুরু হয়ে গেল। নতুন চ্যাম্পিয়নদের ঘরের মাঠে ১৬ অক্টোবর থেকে পরবর্তী বিশ্বকাপ শুরু হবে, তা আগে থেকেই ঠিক ছিল। এবার বিশ্বকাপের আয়োজনকারী মাঠগুলির নামও জানিয়ে দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি।

অস্ট্রেলিয়ার মোট মাঠ- এসসিজি, এমসিজি, অ্যাডিলেড ওভাল, গাব্বা, হোবার্টের বেলরিভ ওভাল, পার্থ স্টেডিয়াম এবং জিওলংয়ের কার্দিনিয়া পার্কে বসতে চলেছে পরবর্তী বিশ্বকাপের আসর। টুর্নামেন্টে মোট ৪৫টি ম্যাচ খেলা হবে, যার মধ্যে সেমিফাইনাল ৯ এবং ১০ নভেম্বর যথাক্রমে এসসিজি এবং অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত হবে এবং প্রথামতো এমসিজিতে ১৩ নভেম্বর খেলা হবে বিশ্বকাপের ফাইনাল।

প্রাথমিকভাবে ২০২০ সালে এই টুর্নামেন্ট আয়োজনের কথা থাকলেও করোনা সবকিছুই লন্ডভন্ড করে দেয়। তাই নির্ধারিত সময়ের দুই বছর পর অনুষ্ঠিত হবে এই মেগা টুর্নামেন্ট। এবারের মতো পরের বছরও একই ফর্ম্যাটে খেলা হবে। চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও রানার্স আপ নিউজিল্যান্ড ছাড়াও আইসিসি ক্রমতালিকায় প্রথম আটে থাকা ভারত. পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তান, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা ইতিমধ্যেই দ্বিতীয় রাউন্ডে সরাসরি কোয়ালিফাই করে গেছে। 

এবারের সুপার ১২-এ থাকা বাকি চার দল, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নমিবিয়া ও স্কটল্যান্ড কোয়ালিফাই করেছে প্রথম রাউন্ডের জন্য যেখানে তারা বিভিন্ন কোয়ালিফায়ার খেলে যোগ্যতা লাভ করা বাকি চার দলের সঙ্গে খেলে দ্বিতীয় রাউন্ডে পৌঁছবেন। জানুয়ারি মাসে টুর্নামেন্টের সম্পূর্ণ সূচি জানানো হবে। 

বন্ধ করুন