বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ভিন্ন ফর্ম্যাটে প্রয়োজন ভিন্ন বোলার,বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে অবশেষে উপলব্ধি করলেন অরুণ
ভারতের বোলিং কোচ ঙরত অরুণ। ছবি- বিসিসিআই।
ভারতের বোলিং কোচ ঙরত অরুণ। ছবি- বিসিসিআই।

T20 WC: ভিন্ন ফর্ম্যাটে প্রয়োজন ভিন্ন বোলার,বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে অবশেষে উপলব্ধি করলেন অরুণ

  • অরুণের মতে ভারত তাঁর দায়িত্ব নেওয়ার সময়ের তুলনায় বর্তমানে অনেক ভাল জায়গায় রয়েছে।

প্রচুর প্রত্যাশা নিয়ে বিশ্বকাপের ময়দানে খেলতে নেমেছিল ভারতীয় দল। কিউয়িদের বিরুদ্ধে আফগানিস্তান হারার সঙ্গে সঙ্গেই সব আশা শেষ হয়ে যায়। এরপরেই ভারতীয় দলের ঐচ্ছিক অনুশীলনও বাতিল করা হয়। হতাশাজনক পারফরম্যান্সের পর বোলিং কোচ ভরত অরুণ দাবি করেন, ভারতের ভিন্ন ভিন্ন ফর্ম্যাটে পৃথক বোলার খেলানোর সময় এসেছে।

নমিবিয়া ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে বিদায়ী বোলিং কোচ জানান, ‘একাধিক ভাল ফাস্ট বোলারের একটা বড় গ্রুপ থাকা আবশ্যক যাতে আমরা ভিন্ন ভিন্ন ফর্ম্যাটে ভিন্ন ভিন্ন বোলারদের সুযোগ দিতে পারি। এতে যে শুধুমাত্র বেশি সংখ্যক ক্রিকেটারের প্রতিভা সামনে আসবে তাই নয়, আমাদের সব বোলাররা এতে শারীরিক এবং মানসিকভাবে সুস্থ-সতেজও থাকবে।’

ভারতীয় দলের সঙ্গে ছয় বছর কাজ করেছেন অরুণ। তবে নমিবিয়ার বিরুদ্ধেই শেষ বারের মতো জাতীয় দলের বোলিং কোচের ভূমিকায় দেখা যাবে তাঁকে। বিদায়ী ম্যাচের আগে অরুণ দাবি করেন দল পরিবর্তনের জন্য তিনি যখন দায়িত্ব নিয়েছিলেন তার থেকে অনেক ভাল জায়গায় রয়েছে। ভারতীয় দল আমরা দায়িত্ব নেওয়ার সময় যে জায়গায় ছিল, তার থেকে বর্তমানে অনেক ভাল জায়গায় রয়েছে।

‘আমাদের যেমন বোলিং বিভাগ রয়েছে, সেটাই তার পরিচয় বহন করে। এটা তৈরি করতে আমাদের খানিকটা সময় লেগেছিল বটে। এমন ধরনের বোলিং গ্রুপ তৈরি করতে শক্তি, সঠিক ফিজিওথেরাপি এবং বোলিং বিভাগের সকলে একজুট হয়ে কাজ করা, সবটাই দরকার।’ জানান অরুণ।

বন্ধ করুন