বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: গ্রুপ ২-এ দুই দুর্বল দল, ভারতের ভবিষ্যত নিয়ে নিশ্চিন্ত আকাশ চোপড়া
ভারতীয় ক্রিকেট দল। ছবি- গেটি ইমেজেস।
ভারতীয় ক্রিকেট দল। ছবি- গেটি ইমেজেস।

T20 WC: গ্রুপ ২-এ দুই দুর্বল দল, ভারতের ভবিষ্যত নিয়ে নিশ্চিন্ত আকাশ চোপড়া

  • গ্রুপ ২-এ স্কটল্যান্ডের পাশপাশি আয়ারল্যান্ড বা নমিবিয়ার যোগ দেওয়া প্রায় নিশ্চিত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২-র জন্য দুই গ্রুপ মোটামুটি নির্ধারিত হয়ে গিয়েছে। ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ডের মতো দলগুলি রয়েছে গ্রুপ ২-এ। এই গ্রুপে ছোটখাটো এশিয়া কাপ দেখতে পাওয়ার সম্ভাবনা ছিল। তবে বাকি দুই এশিয়ান দল বাংলাদেশ এবং শ্রীলঙ্কা, উভয়ই গ্রুপ ১-এ নিজেদের জায়গা পাকা করেছে। ফলে গ্রুপ ২ তুলনামূলক অনেকটাই সহজ হয়ে গিয়েছে বলে মনে করছেন আকাশ চোপড়া।

ভারতীয় দলের গ্রুপে স্কটল্যান্ড নিজেদের জায়গা পাকা করেছে ইতিমধ্যেই। এছাড়া ফাইনাল দল হিসাবে আয়ারল্যান্ড বা নমিবিয়ার মধ্যে একটি দল গ্রুপের অন্তিম জায়গা ভরাট করবে। দুই এশিয়ান দল অপর গ্রুপে যাওয়ায় গ্রুপ ২-এ কোনো চমকপ্রদ ফলাফলের আভাস তো দেখছেনই না, উপরন্তু গ্রুপটাকে ‘কেকওয়াক’ বলতেও দ্বিধা করছেন না প্রাক্তন ভারতীয় ওপেনার। নিজের ইউটিউব চ্যানেলে আকাশ বলেন, ‘স্কটল্যান্ড এবং নমিবিয়া বা আয়ারল্যান্ডের মধ্যে একজন ভারতের গ্রুপে আসায়, গ্রুপটা কেকওয়াক হয়ে গিয়েছে।’

মূলত তিন এশিয়ার দল ও নিউজিল্যান্ডের মধ্যেই লড়াই হবে বলে মনে করছেন আকাশ। ‘হঠাৎ করেই গ্রুপের লড়াইটা সহজ হয়ে গিয়েছে কারণ ভারত, পাকিস্তান, আফগানিস্তান এবং নিউজিল্যান্ড রয়েছে। অঘটন ঘটতে তো পারে, কিন্তু ঘটবে বলে আমার মনে হয়না। বড়জোর স্কটল্যান্ড হয়তো নিউজিল্যান্ডকে হারাল। তবে আয়ারল্যান্ড বা নমিবিয়া ভারতকে হারাবে- এমনটা সম্ভব নয়।’ বলেন আকাশ। ভারতের গ্রুপ সহজ হলেও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজসহ, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো জোরাল দাবিদারের সঙ্গে দুটি এশিয়ান দল গ্রুপে থাকায়, এই গ্রুপের লড়াইটা মারকাটারি হবে বলে দাবি আকাশ চোপড়ার।

বন্ধ করুন