বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: নিজে অনুপস্থিত হলেও ইংল্যান্ডের তরফে প্রতিপক্ষদের আগেভাগেই সতর্ক করে দিলেন জোফ্রা আর্চার
ইয়ন মর্গ্যানের নেতৃত্বাধীন ইংল্যান্ড ক্রিকেট দল। ছবি- গেটি ইমেজেস।
ইয়ন মর্গ্যানের নেতৃত্বাধীন ইংল্যান্ড ক্রিকেট দল। ছবি- গেটি ইমেজেস।

T20 WC: নিজে অনুপস্থিত হলেও ইংল্যান্ডের তরফে প্রতিপক্ষদের আগেভাগেই সতর্ক করে দিলেন জোফ্রা আর্চার

  • ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৩ অক্টোবর ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ইংল্যান্ড।

২০১৫ সালের হতাশার পর ২০১৯ সালে নিজেদের খেলার ধরন সম্পূর্ণ বদলে ফেলে ৫০ ওভারের বিশ্বকাপ খেতাব নিজেদের নামে করে ইংল্যান্ড ক্রিকেট দল। এবার পালা টি-টোয়েন্টি বিশ্বকাপের। ২০ ওভারের মেগা টুর্নামেন্টের জন্যও ইয়ন মর্গ্যানের নেতৃত্বাধীন দল অন্যতম ফেভারিট। দলে জোফ্রা আর্চার না থাকলেও, তিনি নিজে মনে করছেন ইংল্যান্ড যথেষ্ট শক্তিশালী এবং বিশ্ব মঞ্চে দাপট দেখাতে সক্ষম।

Daily Mail-র হয়ে নিজের কলামে আর্চার লেখেন, ‘আমরা বহুদিন ধরেই সাফল্য লাভ করেছি এবং ফলস্বরূপ আইসিসি ক্রমতালিকাতেও শীর্ষে রয়েছি। দলে এমন ক্রিকেটাররা রয়েছেন যারা যে কোন পরিস্থিতিতে, যে কোন মঞ্চে দাপট দেখাতে সক্ষম। হ্যাঁ, আমি এবং বেন স্টোকস খেলব না, তবে তাই বলে দলের পারফরম্যান্স নিয়ে আমি বিন্দুমাত্র চিন্তিত নই। আমি জানি দলে আমাদের অভাব পূর্ণ করার জন্য যথেষ্ট গভীরতা রয়েছে।’

আর্চার ডান কনুইয়ে চিড় ধরায় ও বেন স্টোকস এখনও ক্রিকেটে ফিরতে মানসিকভাবে প্রস্তুত না হওয়ায়, তাঁদের বদলে ইংল্যান্ড দলে মারকুটে অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন এবং আগুনে গতির টাইমাল মিলস ডাক পেয়েছেন। তাঁর আগুনে গতির বিরুদ্ধে খেলার থেকে ব্যাটাররা রেহাই পেলেও আর্চার আশা করছেন ৫০ ওভারের বিশ্ব চ্যাম্পিয়নদের দেখে যেন প্রতিপক্ষের ঘুম উড়ে যাবে।

‘আমি আশা করছি যে প্রতিপক্ষ দলগুলির যেন এই পরবর্তী দুই সপ্তাহে আমাদের বিরুদ্ধে মাঠে নামার আগে রাতের ঘুম উড়ে যায়। যেন তাদের মনে হয় মাথায় এই চিন্তা সবসময় থাকে যে পরের দিন আমরা এক কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে চলেছি।’ জানান আর্চার। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৩ অক্টোবর ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ইংল্যান্ড।

বন্ধ করুন