বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ব্যাটের পাশপাশি শানাকাকে দুরন্ত রান আউট করে, লঙ্কার বিরুদ্ধে জোসই 'দ্য বস'-ভিডিয়ো
শ্রীলঙ্কা ম্যাচ শেষে জোস বাটলার। ছবি- টুইটার (@ICC)।
শ্রীলঙ্কা ম্যাচ শেষে জোস বাটলার। ছবি- টুইটার (@ICC)।

T20 WC: ব্যাটের পাশপাশি শানাকাকে দুরন্ত রান আউট করে, লঙ্কার বিরুদ্ধে জোসই 'দ্য বস'-ভিডিয়ো

  • ১৮ নম্বর ওভারে ডিরেক্ট হিটে শানাকাকে রান আউট করেন বাটলার।

সোমবারে (১ নভেম্বর) শারজার সন্ধ্যা সম্পূর্ণরূপে একজনেরই দখলে ছিল, তিনি হলেন জোস বাটলার। ব্যাট হাতে দুরন্ত শতরান থেকে ফিল্ডিং, গোটা ম্যাচ জুড়েই শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের সফলভাবে আধিপত্য বিস্তারে করেন বাটলার। ব্যাট হাতে অপরাজিত শতরান তো বটেই, ফিল্ডিং তাঁর করা রান আউটও সকলকে চমকে দেয়।

ম্যাচের ১৮ নম্বর ওভারের প্রথম বলেই সেট হওয়া ওয়ানিন্দু হাসারাঙ্গাকে ফেরান লিয়াম লিভিংস্টোন। তার পরের বলেই হাসারাঙ্গার সঙ্গে ৫৩ রানের পার্টনারশিপ করা দলের অধিনায়ক দাসুন শানাকাকে দুরন্তভাবে রান আউট করে লঙ্কান লায়ান্সদের জয়ের আশা জল ঢেলে দেন বাটলারই। চামিকা থার্ড ম্যানের দিকে ট্যাপ করে একরান নিতে উদ্যত হলেও তাঁর পার্টনার চামিকা করুণারত্নে তাঁকে বারণ করেন। তবে ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। বাটলার দুরন্তভাবে বল লাফিয়ে রান তো বাঁচানই, পাশাপাশি একই প্রক্রিয়া সেই সময় তাঁর গ্লাভস খুলে ফেলে সেই বল দিয়ে নির্ভুল নিশানায় উইকেটও ভেঙে দেন।

বাটলারের এহেন ফিল্ডিংয়ে সবাই তাঁকে বাহবা দেন। এর আগে ১০ ওভারে ৪৭ রানে তিন উইকেট থেকে মূলত বাটলারের ৬৭ বলে অপরাজিত ১০১ রানের সুবাদেই ১৬৩ রান করে ইংল্যান্ড। ২৬ রানে এই ম্যাচ জিতে নিয়ে প্রথম দল হিসাবে ইংল্যান্ড সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করে।

বন্ধ করুন