বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ‘নির্ভীক’ ও ‘আক্রমণাত্মক’ ব্যাটিংকে হাতিয়ার করে অধরা শিরোপা জিততে চান জাস্টিন ল্যাঙ্গার
অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার (ছবি:এএনআই)
অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার (ছবি:এএনআই)

T20 WC: ‘নির্ভীক’ ও ‘আক্রমণাত্মক’ ব্যাটিংকে হাতিয়ার করে অধরা শিরোপা জিততে চান জাস্টিন ল্যাঙ্গার

  • অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, আমাদের ইতিহাস কত সমৃদ্ধ। এই একটি শিরোপাই শুধু অধরা। তাঁর মতে ফাইনালে নির্ভীক ও আক্রমণাত্মক ব্যাটিং করতে হবে।

বিশ্বকাপের ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ ৫টি বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। ওয়ানডে বিশ্বকাপে এমন সফল একটি দল হওয়া সত্ত্বেও টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ এখনও পায়নি অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপের অতীতের ছয় আসরে শিরোপা জয় তো দূরে থাক, ফাইনালেও উঠতে পারেনি অজিরা। সপ্তম আসরে এসে প্রথমবার ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া।টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে সেই অধরা শিরোপা ঘরে তুলেতে চায় অস্ট্রেলিয়া। 

এ ব্যাপারে অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, আমাদের ইতিহাস কত সমৃদ্ধ। এই একটি শিরোপাই শুধু অধরা। চক্রটা পূরণ করতে পারলে দারুণ হবে। তবে সেটা আপনাকে অর্জন করে নিতে হবে। ইতিহাস আপনার হয়ে ব্যাটিং-বোলিং করবে না। দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়েছেন, ‘আমাদের ক্রিকেট ইতিহাস বেশ পরিপূর্ণ। এমন গৌরবময় ইতিহাস বিশ্বের কোনও ক্রিকেট দলের নেই। তবে আমাদের একটা ট্রফিই অধরা রয়ে গিয়েছে। সেটা হল টি-২০ বিশ্বকাপ। এটা জিততে পারলে সত্যিই খুব ভালো লাগবে।’

তবে তার জন্য কী করতে হবে অজিদের? সেটাই জানিয়ে দিলেন ল্যাঙ্গার। তাঁর মতে ফাইনালে নির্ভীক ও আক্রমণাত্মক ব্যাটিং করতে হবে। চিরপ্রতিদ্বন্দ্বী নিউজিল্যান্ডের বিরুদ্ধে শিরোপা দখলের লড়াইয়ে নামার আগে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার বললেন, ‘আমরা যদি এই টুর্নামেন্ট জিততে চাই, তাহলে ফাইনালে আমাদের নির্ভীক এবং আক্রমণাত্মকভাবে ব্যাট করতে হবে।’ বাংলাদেশের বিপক্ষে ম্যাচের পর আমরা যে ধরনের ক্রিকেট খেলেছি ফাইনালেও তা চালিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন যেকোনো পরিস্থিতিতে ফিরতে প্রস্তুত থাকতে হবে। অজি কোচ আরও বলেন, আমাদের মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে যে আমরা প্রথমে ব্যাট করি বা বোলিং, উভয় পরিস্থিতিতেই আমরা জিততে পারি। দলের মেজাজকে গুরুত্ব দিচ্ছেন অজি কোচ। তাঁর মতে, ‘জয়ের জন্য আপনার সেই মেজাজ থাকতে হবে।’ তিনি আরও বলেন, দলের ভেতরের পরিবেশ শান্ত। ম্যাচের জন্য পুরোপুরি প্রস্তুত খেলোয়াড়রা। খেলোয়াড়দের মধ্যে এখন ভালো আত্মবিশ্বাস আছে এবং তারা সবাই ভালো বোধ করছে।

বন্ধ করুন