বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: দল হারলেও ফাইনালে রানের নয়া নজির ক্যাপ্টেন কেনের
ব্যাট হাতে অজিদের বরুদ্ধে ফাইনালে কেন উইলিয়ামসন। ছবি- এএনআই। (ANI)
ব্যাট হাতে অজিদের বরুদ্ধে ফাইনালে কেন উইলিয়ামসন। ছবি- এএনআই। (ANI)

T20 WC: দল হারলেও ফাইনালে রানের নয়া নজির ক্যাপ্টেন কেনের

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে ৪৮ বলে ৮৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন কেন উইলিয়ামসন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে হেরে ছয় বছরে তৃতীয়বার আইসিসি টুর্নামেন্টে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড দলকে। তবে দল পরাজিত হলেও ব্যাটার কেন কিন্তু ব্যাট হাতে জ্বলে উঠেন ফাইনালের মঞ্চে।

১০ ওভারে ৫৭ রানে এক উইকেট থেকে ইনিংস শেষে ১৭২ রানে মূলত অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটে ভর করেই পৌঁছায় নিউজিল্যান্ড। মিচেল স্টার্ক থেকে গ্লেন ম্যাক্সওয়েল, কেন ঝড় কার্যত কাউকেই বরাত করেনি। দুবাইয়ের ময়দানে ফাইনালের রাতে ১০টি চার ও তিনটি ছক্কায় ভর করে ৪৮ বলে ৮৫ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন কেন উইলিয়ামসন। এই ইনিংসের সুবাদেই বিশ্বকাপের মঞ্চে এক অনবদ্য নজির গড়ে ফেলেন কিউয়ি অধিনায়ক। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ম্যারলন স্যামুয়েলসের সঙ্গে যুগ্মভাবে সর্বোচ্চ রানস্কোরার এখন কেন।

২০১৬ সালের ফাইনালে ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের বিরুদ্ধে অপরাজিত ৮৫ রানে অনবদ্য এক ইনিংস খেলে দলকে জয় এনে দেন স্য়ামুয়েলস। কেনও এদিন রাতে দুবাইয়ের ময়দানে ৮৫ রান করেও ট্র্যাজিক হিরো হয়েই রয়ে গেলেন, জেতাতে পারলেন না নিজের দলকে। তবে ম্যাচ জিততে কিউয়িরা ব্যর্থ হলেও কেনের এহেন অসামান্য ইনিংস বহুদিন ক্রিকেট প্রেমীদের মনে থাকবে।

বন্ধ করুন