বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: অনন্য নজিরের সামনে দাঁড়িয়ে থাকা ক্রিস গেইলে আস্থা জ্ঞাপন উইন্ডিজ অধিনায়ক পোলার্ডের
ওয়েস্ট ইন্ডিজ জার্সিতে ক্রিস গেইল। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ওয়েস্ট ইন্ডিজ জার্সিতে ক্রিস গেইল। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

T20 WC: অনন্য নজিরের সামনে দাঁড়িয়ে থাকা ক্রিস গেইলে আস্থা জ্ঞাপন উইন্ডিজ অধিনায়ক পোলার্ডের

  • ক্রিস গেইল আর ৯৭ রান করলেই টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক হয়ে যাবেন।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ক্রিস গেইলের থেকে বড় আইকন হয়তোই কেউ আছেন। তবে সম্প্রতি ব্যাটে ফর্ম নেই 'ইউনিভার্স বস'র। আইপিএলে নিজের ফ্রাঞ্চাইজি পঞ্জাব কিংসের হয়েও পরিমিত সুযোগ না পাওয়ার পর টুর্নামেন্টের মাঝপথেই সরে যান গেইল। উপরন্তু তাঁর পারফরম্যান্স এবং দলে জায়গা নিয়েও কার্টলি অ্যামব্রোজের মতো ক্রিকেটাররা প্রশ্ন তুলেছেন।

তবে নিজের কেরিয়ারের সায়াহ্নে উপনীত হওয়া গেইলে কিন্তু সম্পূর্ণ আস্থা রাখছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কায়রন পোলার্ড। ৪২ বছরের তারকা অলরাউন্ডার আবার মাত্র ৯৭ রান করলেই টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক হয়ে যাবেন। কিন্তু ব্যক্তিগত নজিরের বদলে গেইল এবং তাঁর গোটা দল নিজেদের খেতাব ডিফেন্ড করতেই যে বেশি তৎপর, তা স্পষ্টভাবে জানিয়ে দিলেন পোলার্ড।

দুবাইয়ে দলের অধিনায়কদের এক সাংবাদিক সম্মেলনে পোলার্ড বলেন, 'ও বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি ক্রিকেটে গোটা বিশ্ব জুড়ে ব্যক্তিগতভাবে যা যা অর্জন করেছে, তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। হ্যাঁ, ও হয়তো ৯৭ রান দূরে রয়েছে, তবে আমার মনে হয়না ও সেটা নিয়ে খুব বেশি চিন্তিত। আমাদের সকলেরই লক্ষ্য সফলভাবে বিশ্বকাপ খেতাব ডিফেন্ড করা। ও নিজেও এর জন্য মুখিয়ে আছে। আমরা সকলেই আশা করছি ও আমাদের হয়ে ভাল পারফর্ম করবে।'

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, ২৩ অক্টোবর টুর্নামেন্ট জয়ের অন্যতম বড় দাবিদার ইংল্য়ান্ডের বিরুদ্ধে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম ম্যাচ দিয়ে নিজেদের অভিযান শুরু করবে। তার আগে পোলার্ডসহ একগুচ্ছ ক্যারিবিয়ান তারকা সদ্য সমাপ্ত আইপিএলে খেলায় মরুশহরের মাঠগুলির বিষয়ে হালকা আভাস ইতিমধ্যেই পেয়েছেন। এই অভিজ্ঞতা দলকে আদপে মদতই করবেন বলে মনে করছেন ৩৪ বছর বয়সী তারকা অলরাউন্ডার পোলার্ড।

বন্ধ করুন