বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: স্কটল্যান্ডের বিরুদ্ধে ঝোড়ো অর্ধশতরানে যুবরাজ, ম্যাক্সওয়েলদের এলিট লিস্টে রাহুল
স্কটল্যান্ডের বিরুদ্ধে অর্ধশতরান করে রাহুলের সেলিব্রেশন। ছবি- পিটিআই।
স্কটল্যান্ডের বিরুদ্ধে অর্ধশতরান করে রাহুলের সেলিব্রেশন। ছবি- পিটিআই।

T20 WC: স্কটল্যান্ডের বিরুদ্ধে ঝোড়ো অর্ধশতরানে যুবরাজ, ম্যাক্সওয়েলদের এলিট লিস্টে রাহুল

  • স্কটিশ দলের বিরুদ্ধে ১৮ বলে অর্ধশতরান করেন লোকেশ রাহুল।

সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে জয় তো অবশ্যই, বড় ব্যবধানে স্কটল্যান্ডকে হারানোর প্রয়োজন ছিল ভারতের। প্রতিপক্ষকে ৮৫ রানে গুটিয়ে দেওয়ার পর ৬.৩ ওভারে রান তাড়া করে ঠিক সেই কাজটাই করে দেখিয়েছে ভারত। ব্যাট হাতে ওপেনিংয়েই ৭০ রানের পার্টনারশিপ ম্যাচে স্কটিশ দলের অবশিষ্ট আশাতেও জল ঢেলে দেয়।

দুরন্ত ফর্ম নিয়ে বিশ্বকাপে খেলতে নামা লোকেশ রাহুল টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে ব্যর্থ হলেও আফগানিস্তানের বিরুদ্ধে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। স্কটল্যান্ডের বিরুদ্ধেও দাপট দেখাল তাঁর ব্যাট। ভারতের হয়ে তিনিই সর্বোচ্চ ৫০ রান করেন এই দিন। তাঁর অর্ধশতরান আসে মাত্র ১৮ বলে। এই ইনিংসের সুবাদেই যুবরাজ সিং, গ্লেন ম্যাক্সওয়েলদের এলিট লিস্টে নিজের নাম সামিল করলেন ভারতের স্টাইলিশ ওপেনার।

ইংল্য়ান্ডের বিরুদ্ধে ছয়-ছক্কার ইনিংসে যুবরাজ মাত্র ১২ বলে অর্ধশতরান রান করেন যা এখনও অবধি টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে বলের বিচারে দ্রুততম। তারপরেই স্টিফান মাইবার্গের আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০১৪ সালে করা ১৭ বলে ৫০ রান রয়েছে। তালিকায় গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে যুগ্মভাবে ১৮ বলে সর্বকালের তৃতীয় দ্রুততম অর্ধশতরান করলেন রাহুল। ম্যাক্সওয়েলের ১৮ বলে অর্ধশতরানটি আসে ২০১৪ সালে পাকিস্তানের বিরুদ্ধে। রাহুল এদিন তাঁর স্ট্রোক মারার ক্ষমতা এই ইনিংসের মাধ্যমেই প্রমাণ করে দেন।

বন্ধ করুন