বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ফের মাহি ম্যাজিক! ভারতের মেন্টর হওয়ার জন্য কোনও টাকা নিচ্ছেন না ধোনি
মহেন্দ্র সিং ধোনি ও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। (ছবি:এএনআই) (ANI)
মহেন্দ্র সিং ধোনি ও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। (ছবি:এএনআই) (ANI)

T20 WC: ফের মাহি ম্যাজিক! ভারতের মেন্টর হওয়ার জন্য কোনও টাকা নিচ্ছেন না ধোনি

  • ধোনি যেখানে তাঁর সময়কালে সবকটি আইসিসি খেতাব জিততে সক্ষম হয়েছেন, তাঁর অধিনায়কত্ব ছাড়ার পর থেকে ভারত সেখানে আর কোনো খেতাব জেতেনি।

আইপিএলের শেষের দিকে, আর ইতিমধ্যেই চড়তে শুরু করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পারদ। ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ভারতের আসন্ন বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটারদের তো বটেই, পাশপাশি দলের মেন্টর হিসাবে মহেন্দ্র সিং ধোনিকে দেখার জন্যও মুখিয়ে আছে আপামর ক্রিকেটভক্তরা।  

বিশ্বকাপ দল নিয়ে ভারতীয় নির্বাচকরা বেশ কয়েকটি চমকপ্রদ সিদ্ধান্ত নিয়েছেন। তবে সবকিছুর মধ্যেও প্রধান আলোচ্য বিষয় হল ভারতীয় শিবিরে মহেন্দ্র সিং ধোনির প্রত্যাবর্তন। তা সে যতই সাপোর্ট স্টাফ হিসাবে হোক না কেন, তাঁর সমর্থকগোষ্ঠী কিন্তু তাঁকে নতুন ভূমিকায় দেখতে বেশ মুখিয়ে রয়েছে। ধোনি যেখানে তাঁর সময়কালে সবকটি আইসিসি খেতাব জিততে সক্ষম হয়েছেন, তাঁর অধিনায়কত্ব ছাড়ার পর থেকে ভারত সেখানে আর কোন খেতাব জেতেনি। তাই সম্ভবত ক্রিকেটের সেরা মগজাস্ত্রকে জাতীয় দলের এই খরা কাটানোর উদ্দেশ্যেই দলের মেন্টরের ভূমিকায় নিযুক্ত করা হয়েছে।

তবে কিংবদন্তী প্রাক্তন ভারতীয় অধিনায়ক এর জন্য এক কড়িও পারিশ্রমিক নিচ্ছেন না। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় স্বয়ং সেই কথার সত্যতা নিশ্চিত করে জানান, ধোনি ভারতীয় দলের মেন্টরের দায়িত্ব পালন করতে কোনরকম পারিশ্রমিক নেবেন না। প্রসঙ্গত, চলতি আইপিএলেও ধোনির তাঁর ক্ষুরধার অধিনায়কত্বের পরিচয় দেখিয়ে তাঁর ফ্রাঞ্চাইজ চেন্নাই সুপার কিংসকে মেগা টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে দিয়েছেন। তাই তাঁর ক্রিকেটীয় বুদ্ধিতে যে একটুকুও জং ধরেনি, তা বলাই যায়। ভারতীয় সমর্থকরা সকলেই আশা করবেন তিনি যেন তাঁর মূল্যবান পরামর্শ দিয়ে ভারতকে বিশ্বকাপ জিততে সাহায্য করেন।

বন্ধ করুন