বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: আইসিইউ থেকে রিজওয়ানকে মাঠে ফেরান ভারতীয় ডাক্তার, পেলেন সই করা জার্সি
রিজওয়ানের জার্সি হাতে ডাক্তার। ছবি- টুইটার।
রিজওয়ানের জার্সি হাতে ডাক্তার। ছবি- টুইটার।

T20 WC: আইসিইউ থেকে রিজওয়ানকে মাঠে ফেরান ভারতীয় ডাক্তার, পেলেন সই করা জার্সি

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালের আগে ৩৫ ঘন্টা আইসিইউতে ছিলেন রিজওয়ান।

বিশ্বকাপের সেমিফাইনালের ঠিক আগের রাতেও পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান যে হাসপাতালে ভর্তি ছিলেন, তা এতক্ষণে প্রায় সকলেরই জানা হয়ে গিয়েছে। রিজওয়ানের চিকিৎসা করে তাঁকে দ্রুত ম্যাচের জন্য প্রস্তুত করার পিছনে কিন্তু ছিলেন একজন ভারতীয়। পালমোনোলজিস্ট শাহির সাইনালাবদীনই রিজওয়ানের চিকিৎসা করে তাঁকে সুস্থ করে তোলেন।

ফ্লুয়ে আক্রান্ত রিজওয়ান যে কোনো অবস্থাতেই প্রবল যন্ত্রণা সহ্য করেও মাঠে নামতে আগ্রহী ছিলেন বলেই জানান সেই ডাক্তার। তিনি বলেন, 'রিজওয়ান প্রচন্ড ফোকাসড (ম্যাচ খেলার বিষয়ে) ছিল এবং ঈশ্বরের ওপর বিশ্বাস রেখেছিল। সেমিফাইনাল খেলার বিষয়ে ও আগ্রহী এবং আত্মবিশ্বসী ছিল। ক্রীড়াবিদ হিসেবে ওর ফিটনেস এবং সহ্যশক্তি ওর সুস্থ হওয়ার পিছনে প্রধান ভূমিকা নেয়।' তাঁকে দ্রুত সারিয়ে তোলার জন্য কৃতজ্ঞতা জানাতে রিজওয়ান উক্ত ডাক্তারকে একটি সই করা জার্সিও উপহার দেন।

৩৫ ঘন্টা আইসিইউতে কাটিয়ে সুস্থ হয়ে মাঠে ফিরেই ব্যাট হাতে জ্বলে উঠেন পাকিস্তানি তারকা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৬৭ রানের একটি সুন্দর ইনিংস খেলার পাশাপাশি গোটা ম্যাচে কিপিংও করেন রিজওয়ান। তবে শেষ পর্যন্ত তাঁর লড়াই ব্যর্থ হয়। ম্যাথু ওয়েড এবং মার্কাস স্টইনিসের অপরাজিত ৮১ রানের পার্টনারশিপের সুবাদে অস্ট্রেলিয়া পাঁচ উইকেটে ম্যাচ জিতে পাকিস্তানকে টুর্নামেন্ট থেকে ছিটকে দেয়।

বন্ধ করুন