বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: মরণ-বাঁচন আফগান ম্যাচ জয়ের কৃতিত্ব দলের বোলারদেরই দিলেন কিউয়ি অধিনায়ক উইলিয়ামসন
আফগানিস্তান ব্যাটারকে আউট করে সতীর্থদের সঙ্গে টিম সাউদির সেলিব্রেশন। ছবি- টুইটার (@ICC)।
আফগানিস্তান ব্যাটারকে আউট করে সতীর্থদের সঙ্গে টিম সাউদির সেলিব্রেশন। ছবি- টুইটার (@ICC)।

T20 WC: মরণ-বাঁচন আফগান ম্যাচ জয়ের কৃতিত্ব দলের বোলারদেরই দিলেন কিউয়ি অধিনায়ক উইলিয়ামসন

  • আফগানিস্তানের বিরুদ্ধে হারলে কিউয়িদের টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া নিশ্চিত ছিল।

আফগানিস্তানকে চলতি বিশ্বকাপের সুপার ১২-এ নিজেদের শেষ ম্যাচে হারিয়ে অধিনায়ক কেন উইলিয়ামসনের নেতৃত্বে ফের একবার আইসিসি টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ের জন্য দলের বোলারদেরই কৃতিত্ব দিচ্ছেন ক্যাপ্টেন কেন।

আফগানদের বিরুদ্ধে পরাজিত হলেই নিউজিল্যান্ড টুর্নামেন্ট থেকে ছিটকে যত। তাদের পরাজয়ের দিকে তাকিয়ে বসেছিল গোটা ভারতবর্ষ। তবে আফগানিস্তানের ইনিংসকে ১২৪ রানের মধ্যে সীমাবদ্ধ রাখার পর কেন উইলিয়ামসনের বুদ্ধিদীপ্ত অপরাজিত ৪০ রান ও ডেভন কনওয়ের অপরাজিত ৩৬-র সুবাদে ১১ বল বাকি থাকতেই আট উইকেটে ম্যাচ জিতে নেয় কিউয়ি দল। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন, ‘আমরা সকলেই জানি এই আফগানিস্তান দল কতটা শক্তিশালী। তাদের বিরুদ্ধ এমন পারফরম্যান্স প্রশংসনীয়। আমরা শুরুতেই ওদের উইকেট তুলে নিয়ে ম্যাচে ভাল জায়গায় পৌঁছে যায় এবং বোলাররা ওদের অল্প রানেই বেঁধে রাখতে সক্ষম হয়। ১৫০ থেকে ১৫৫ রান এই উইকেটে ঠিকঠাক রান হতো। তিনটি ভিন্ন ভিন্ন মাঠের সঙ্গে নিজেদের মানিয়ে নেওয়াটা কিন্তু বেশ শক্ত চ্যালেঞ্জ ছিল।’

গ্রুপ বি-তে দ্বিতীয় স্থানে শেষ করায় সেমিফাইনালে ২০১৯ সালের বিশ্বকাপ ফাইনালের পুনরাবৃত্তি ঘটিয়ে ফের ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে নিউজিল্যান্ড। সেই ম্যাচের জন্য মুখিয়ে রয়েছেন বলেই জানান উইলিয়ামসন। ‘আমরা আরও একটা কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে চলেছি। ইংল্যান্ড খুবই শক্তিশালী দল। আমাদের প্রতিটা ম্যাচ থেকে শিক্ষা নিয়ে এগিয়ে চলতে হবে। একটা দারুণ কঠিন ম্যাচ হতে চলেছে, তবে আমরা মাঠে নামতে মুখিয়ে রয়েছি।’ মত উইলিয়ামসনের।

বন্ধ করুন