বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ভারতকে হারালেই ব্ল্যাঙ্ক চেক উপহার পাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড! দাবি রামিজ রাজার
পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা (ছবি-রয়টার্স)
পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা (ছবি-রয়টার্স)

T20 WC: ভারতকে হারালেই ব্ল্যাঙ্ক চেক উপহার পাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড! দাবি রামিজ রাজার

  • পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রামিজ রাজা জানিয়েছেন যে, একজন বিনিয়োগকারী পিসিবিকে প্রতিশ্রুতি দিয়েছেন যে যদি পাকিস্তান আসন্ন আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে পরাজিত করে তাহলে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ব্ল্যাঙ্ক চেক উপহার দেবে।

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারালেই ব্ল্যাঙ্ক চেক পাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এমন কথা জানালেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। এখনও পর্যন্ত ভারতের বিরুদ্ধে আইসিসির ওয়ানডে বিশ্বকাপ বা টি টোয়েন্টি বিশ্বকাপে জিততে পারেনি পাকিস্তান। তারমধ্যেই আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। তবে মাঠে বল গড়ানোর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রামিজ রাজা জানিয়েছেন যে, একজন বিনিয়োগকারী পিসিবিকে প্রতিশ্রুতি দিয়েছেন যে যদি পাকিস্তান আসন্ন আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে পরাজিত করে তাহলে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ব্ল্যাঙ্ক চেক উপহার দেবে।

আইসিসি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের একটি শক্তিশালী রেকর্ড রয়েছে। আইসিসির বিশ্বকাপে এখনও পর্যন্ত ১২-০ তে এগিয়ে রয়েছে ভারত। ৫০ ওভারের বিশ্বকাপে ৭ বার এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ৫ বার জিতেছে ভারত। আসন্ন টুর্নামেন্টে, মাঠে প্রতিদ্বন্দ্বিতা পুনরুজ্জীবিত করতে দুবাইয়ে ২৪ অক্টোবর আবার দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান আবার একে অপরের মুখোমুখি হবে। 

তবে মাঠে বল গড়ানোর আগে, এই ম্যাচ ঘিরে মাঠের বাইরের উত্তেজনা চরমে উঠছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা জানান, ‘আইসিসির অর্থায়নে পিসিবি ৫০ শতাংশ চালায়। সেখানে আইসিসির ৯০ শতাংশ অর্থায়ন ভারত থেকে আসে। আমি ভয় পাচ্ছি যে যদি ভারত আইসিসিকে অর্থায়ন বন্ধ করে দেয়, তাহলে পিসিবি ভেঙে পড়তে পারে কারণ পিসিবি শূন্য শতাংশ আইসিসির তহবিল তৈরি করে। আমি পাকিস্তান ক্রিকেটকে শক্তিশালী করতে দৃঢ় প্রতিজ্ঞ।’ 

পিসিবি প্রধান আরও বলেন, ‘একজন শক্তিশালী বিনিয়োগকারী আমাকে বলেছেন যে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান যদি ভারতকে পরাজিত করে তাহলে পিসিবিকে একটি ব্ল্যাঙ্ক চেক দিয়ে দেবেন তিনি। ম্যাচ জিতলেই সেই চেক প্রস্তুত করে রাখবেন সেই ব্যবসায়ী।’ ফলে বলা যেতেই পারে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ পাকিস্তান ক্রিকেটের জন্য কতটা গুরুত্বপূর্ণ।

বন্ধ করুন