বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: বাবরদের বিরুদ্ধে মাঠে নামার আগে পাক বোর্ড প্রধান রামিজ রাজার হুমকিকে পাত্তাই দিচ্ছেন না কিউয়ি কোচ
কিউয়ি কোচ গ্যারি স্টিড। ছবি- গেটি ইমেজেস।
কিউয়ি কোচ গ্যারি স্টিড। ছবি- গেটি ইমেজেস।

T20 WC: বাবরদের বিরুদ্ধে মাঠে নামার আগে পাক বোর্ড প্রধান রামিজ রাজার হুমকিকে পাত্তাই দিচ্ছেন না কিউয়ি কোচ

  • ২৬ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের একেবারে সিরিজের প্রাক্কালে পাকিস্তান সফর বাতিল নিয়ে তর্ক-বিতর্ক, অভিযোগ অব্যাহত। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ রাজা আগেই পাক সফর বাতিলের অপমানের জবাব বিশ্বকাপে দেওয়ার হুশিয়ারি দিয়ে রেখেছেন। তবে সেসব তোয়াক্কা না করেই স্রেফ বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে মাথা ঘামাচ্ছেন গ্যারি স্টিড।

২৬ অক্টোবর শারজায় নিউজিল্যান্ড পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে। অতীতের কথা না ভেবে কিউয়ি কোচ স্টিড শুধুমাত্র সেই ম্যাচ নিয়েই আপাতত ভাবছেন। সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘আমার মনে হয় না আমাদের ম্যাচ নিয়ে বাড়তি কোন চাপ আছে। পাকিস্তানে যা হয়েছে, তা নিঃসন্দেহে সে দেশের ক্রিকেট, ক্রিকেটার এবং আমাদের দলের ক্রিকেটার যারা ওই সিরিজ খেলার আশায় ছিল, তাদের সকলের জন্যই হতাশাজনক। তবে আমরা অতীত বদলাতে পারি না। শুধুমাত্র বিশ্বকাপের প্রস্তুতি নেওয়াই আমাদের হাতে এবং সেখানে আমরা পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলব।’

ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতার পরে মরুশহরে দ্বিতীয় আইসিসি খেতাব জয়ের লক্ষ্যে নামবে কিউয়িরা। তবে বেশি দূরের কথা ভাবতে নারাজ স্টিড। ‘আমাদের প্রথম লক্ষ্য হল প্রতিটা ম্যাচ ধরে এগানো। হ্যাঁ, প্রধান লক্ষ্য অবশ্যই সেমিফাইনালে পৌঁছানো, সেখানে পৌঁছালে আর দুটি ম্যাচ জিতলেই বিশ্বকাপ জিততে সক্ষম হব। তবে আমার বিশ্বাস অন্তত সাত-আটটি দল এই খেতাব জয়ের জোরাল দাবিদার, যা বিশ্বক্রিকেটের পক্ষে খুবই ভাল খবর।’ দাবি কিউয়ি কোচের। 

পাকিস্তানের পাশাপাশি ভারতও নিউজিল্যান্ডের গ্রুপেই রয়েছে। ৫০ ওভারের বিশ্বকাপে খেতাবের একেবারে কাছে পৌঁছেও হতাশাই হাতে এসেছিল কেন উইলিয়ামসনদের। তবে টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতার পর একই বছর দ্বিতীয় আইসিসি খেতাব হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার হাতছানি রয়েছে কিউয়ি দলের সামনে। তারা এই কৃতিত্ব গড়তে সফল হবে কি না, সেটা তো সময়ই বলবে। 

বন্ধ করুন