বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ম্যাচ জিতে গান-শট সেলিব্রেশন, পাকিস্তানের আসিফ আলিকে তুলোধোনা আফগান দূতের
ম্যাচ জিতে আসিফ আলির গান-শট সেলিব্রেশন। ছবি- টুইটার(@TheRealPCB)

T20 WC: ম্যাচ জিতে গান-শট সেলিব্রেশন, পাকিস্তানের আসিফ আলিকে তুলোধোনা আফগান দূতের

  • আফগানিস্তানের বিরুদ্ধে সাত বলে ২৫ রানের ইনিংস খেলে দলকে জেতান আসিফ আলি।

ভারত ও নিউজিল্যান্ডকে হারানোর পর আফগানিস্তানের বিরুদ্ধে টান টান ম্যাচে ১৯ নম্বর ওভারে চার ছক্কা হাকিয়ে দলকে জয় এনে দিয়ে আসিফ আলি এখন পাকিস্তানের সকলের নয়নের মণি। ম্যাচ জিতে তাঁর ‘গান-শট’ সেলিব্রেশন নিয়েও কম চর্চা হয়নি। তবে এবার আসিফের সেই সেলিব্রেশন নিয়েই তাঁকে বিঁধলেন শ্রীলঙ্কায় অবস্থানকারী আফগান দূত এম আশরফ হায়দারি।

আফগানিস্তানি ওই দূত নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের পোস্টে লেখেন, ‘আফগানিস্তান ক্রিকেটার যারা আসিফ আলি এবং ওর সতীর্থদের বিরুদ্ধে কড়া চ্যালেঞ্জ জানিয়েছে, তাঁদের উদ্দেশ্য করে ওর ব্যাটকে বন্দুকের মতো করে ধরা, একটা জঘন্য আগ্রাসী মনোভাবের পরিচয় বহন করা কর্মকান্ড। খেলাধুলার তো সবার ওপরে মাঠে স্বাস্থ্যকর লড়াই, বন্ধুত্ব এবং শান্তির বার্তা বহন করে। যুদ্ধের সময়ও আসবে।’

আলি ১৯ নম্বর ওভারে জানাতকে চার ছক্কা হাকিয়ে তাঁর ব্যাটকে বন্দুকের মতো করে ধরে সেলিব্রেশন করেন। ওই ম্যাচে সাত বলে ২৫ রান করে ম্যাচ সেরাও নির্বাচিত পাকিস্তান মিডল অর্ডার ব্যাটার। এই ম্যাচ খেলার সময়কালে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের দখল চলে গিয়েছে তালিবানিদের হাতে। তারা সেই দেশে সরকার গঠন করলেও তা এখনও স্বীকৃতি পায়নি। 

এরই মধ্যে পাকিস্তানের বিরুদ্ধে তালিবানকে মদত দেওয়ারও অভিযোগ আনা। এমনকী পাকিস্তানে ইমরান খান সরকার তালিবান নির্বাচিত আফগান দূতকেও দূতাবাসের দায়িত্ব নিতে দেয়। এই সবের মধ্যেই আসিফের এই সেলিব্রেশন এবং তাতে হায়দারির অভিযোগ পুরো বিষয়টাকেই বেশ সংবেদনশীল জায়গায় নিয়ে গিয়েছে। প্রসঙ্গত, দেশে তালিবানি শাসন কায়েম হওয়ার পর হায়দারি দেশ ছাড়তে বাধ্য হন এবং তিনি বর্তমানে আমিরশাহি, যেখানে ঘটনাক্রমে বিশ্বকাপের আসরও বসেছে, সেই দেশেই আশ্রয়ে রয়েছেন।

বন্ধ করুন