বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: রশিদ কাঁটায় আগেও বিদ্ধ হয়েছেন কোহলিরা, আফগান ম্যাচের আগে পরিসংখ্যান ঘুম উড়িয়ে দেবে ব্যাটারদের
উইকেট নিয়ে সতীর্থের সঙ্গে রশিদ খানের সেলিব্রেশন। ছবি- এএনআই। (ANI)
উইকেট নিয়ে সতীর্থের সঙ্গে রশিদ খানের সেলিব্রেশন। ছবি- এএনআই। (ANI)

T20 WC: রশিদ কাঁটায় আগেও বিদ্ধ হয়েছেন কোহলিরা, আফগান ম্যাচের আগে পরিসংখ্যান ঘুম উড়িয়ে দেবে ব্যাটারদের

  • ইশান কিষাণ ছাড়া সম্ভাব্য ভারতীয় প্রথম ছয় ব্যাটারদের সকলের উইকেট রয়েছে রশিদের দখলে।

পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পর আফগানিস্তানের বিরুদ্ধে বুধবার (৩ নভেম্বর) বিশ্বকাপের অবশিষ্ট আশা জিইয়ে রাখতে জিততেই হবে ভারতীয় দলকে। তবে তাঁদের পথের প্রধান কাঁটা হয়ে দাঁড়াবেন রশিদ খান। সম্ভাব্য ভারতীয় প্রথম ছয় ব্যাটারদের বিরুদ্ধে অন্তত অতীতের পরিসংখ্যানে রশিদ নিজের দাপট দেখিয়েছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে বর্তমান সময়ের সম্ভবত সেরা স্পিনার রশিদ। তাঁর টি-টোয়েন্টি পরিসংখ্যান চমকপ্রদ এবং যে কোনো প্রতিপক্ষেরই রাতের ঘুম উড়ানোর জন্য যথেষ্ট। ভারতীয়দের প্রথাগতভাবে স্পিনের বিরুদ্ধে ভাল খেলোয়াড় মনে করা হলেও বিরাট কোহলি থেকে রোহিত শর্মা, সকলেই স্পিনের বিরুদ্ধে বেশ সমস্যায় পড়েছেন। দুই জনেই গত ম্যাচেও লেগ স্পিনের বিরুদ্ধে আউট হয়েছেন। এমনিই চিন্তা বাড়ানোর জন্য যথেষ্ট, আর রশিদ থাকলে তো কথাই নেই। রশিদের বিরুদ্ধে স্ট্রাইক রেটের কথা ছেড়ে দিলেও ইশনা কিষাণ ছাড়া সকলকেই রশিদ আউট করেছেন।

ভারতের সম্ভাব্য প্রথম ছয় ব্যাটারদের রশিদের বিরুদ্ধে পরিসংখ্যান:-

 রোহিত শর্মা- ১৬ বলে ১৯ রান, দুইবার আউট

লোকেশ রাহুল- ৩০ বলে ১৮ রান, তিনবার আউট

বিরাট কোহলি- ২৪ বলে ২১ রান, একবার আউট

ইশন কিষাণ- ৫১ বলে ৬৪ রান, আউট হননি

ঋষভ পন্ত- ৬৮ বলে ৭৭ রান , দুইবার আউট

হার্দিক পান্ডিয়া- ৩৭ বলে ২৭ রান, দুইবার আউট

যদিও পূর্ব পরিসংখ্যানের বিচারে কিছু হয় না, তা ভারত নিজেরাও টের পয়েছ হাড়ে হাড়ে। তবে এই রেকর্ড টিম ইন্ডিয়ার ব্যাটারদের নিঃসন্দেহে চাপে রাখবে।

বন্ধ করুন