বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: আফগানরা হেরে গেলে 'ব্যাগ গুছিয়ে বাড়ি চলে যাব! আবার কী!',একেবারে বিন্দাস জাদেজা
স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে রবীন্দ্র জাদেজা। ছবি- এএনআই। (ANI)
স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে রবীন্দ্র জাদেজা। ছবি- এএনআই। (ANI)

T20 WC: আফগানরা হেরে গেলে 'ব্যাগ গুছিয়ে বাড়ি চলে যাব! আবার কী!',একেবারে বিন্দাস জাদেজা

স্কটল্যান্ড ম্যাচ জিতে নেট রান রেটে ভারত নিজেদের গ্রুপে সকলকে ছাড়িয়ে গেছে।

প্রথম দুই ম্যাচে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরাজয়ের পরে ভারতীয় দল আফগানিস্তান এবং স্কটল্যান্ডের বিরুদ্ধে দাপুটে জয় পেয়েছে। তবে তাতে পরিস্থিতি খুব একটা বদলে যায়নি। এখনও টিম ইন্ডিয়া চলতি বিশ্বকাপের শেষ চারে পৌঁছাতে অপরের মুখাপেক্ষী। ভারতের সেমিতে পৌঁছানো নির্ভরশীল আফগানিস্তানের নিউজিল্যান্ডকে হারানোর ওপর।

সেই বিষয়ের কথা মাথায় রেখেই স্কটল্যান্ড ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এক সাংবাদিক ভারতীয় অলরাউন্ডারকে জিজ্ঞেস করেন আফগানিস্তান যদি নিউজিল্যান্ডকে হারাতে না পারে তাহলে তার পরিণাম কী হতে চলেছে। সাংবাদিকের প্রশ্নের জবাব স্পষ্টবক্তা জাদেজা কোনোরকম রাখঢাক না করেই সাফ যা ঘটতে পারে তাই জানিয়ে দেন। তিনি বলেন, ‘কী আর হবে, তখন তাহলে জিনিসপত্র প্যাক করে আমাদের দেশে ফিরতে হবে। আবার কী?’ জাদেজের এহেন স্পষ্ট অথচ বুদ্ধিদীপ্ত জবাবে সকলেই হেসে ওঠে।

নেট রান রেট টুর্নামেন্টের পরবর্তী ধাপে পৌঁছানো ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সেইদিক থেকে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল শেষ দুই ম্যাচে নিজেদের তরফে যা যা করণীয়, তা করেছে। দাপুটে জয়ে ভারতের নেট রান রেট গ্রুপের মধ্যে সবচেয়ে ভাল। তবে তাতে কিছুই বদলায়নি। জাদেজা যত সহজে নিজের উত্তরটা দেন, বাস্তবটা মেনে নেওয়া কিন্তু একেবারেই ততো সহজ নয়।

বন্ধ করুন