বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ওপেনিং-এর জন্য তৈরি থাকবে! বিরাট বার্তা ইশানকে
ইশান কিষাণ ও বিরাট কোহলি (ছবি:টুইটার)
ইশান কিষাণ ও বিরাট কোহলি (ছবি:টুইটার)

T20 WC: ওপেনিং-এর জন্য তৈরি থাকবে! বিরাট বার্তা ইশানকে

  • আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে কি ওপেন করতে পারেন ইশান কিষাণ? শুক্রবার ২০২১ আইপিএল-এ লিগে নিজেদের শেষ ম্যাচ খেলে তেমনই ইঙ্গিত দিলেন ইশান কিষাণ নিজে।

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে কি ওপেন করতে পারেন ইশান কিষাণ? শুক্রবার ২০২১ আইপিএল-এ লিগে নিজেদের শেষ ম্যাচ খেলে তেমনই ইঙ্গিত দিলেন ইশান কিষাণ নিজে। তবে কোন ম্যাচে ওপেন করার সুযোগ পাবেন সেটা বলা সেটা এখন কঠিন। তবে ওপেন করার জন্য নাকি টিম ইন্ডিয়ার অধিনায়ক তাঁকে তৈরি থাকতে জানিয়েছেন। আসলে শুক্রবার ব্যাট হাতে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ওপেন করতে এসে দারুণ খেলেন ইশান কিষাণ। মাত্র ৩২ বলে ৮৪ রান করেন তিনি। ম্যাচের সেরাও নির্বাচিত হন। এরপরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে ইশান কিষাণ জানান তাঁকে আসন্ন টুর্নামেন্টের কথা মাথায় রেখে ওপেনিং-এর জন্য তৈরি থাকতে বলেছেন বিরাট কোহলি। 

শুক্রবার লিগের ম্যাচ থেকেই ছিটকে গেলে পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। এদিনের ম্যাচ জিতলেও রাট রেটের বিচারে কলকাতা নাইট রাইডার্সের থেকে পিছিয়ে গিয়েছে রোহিত শর্মারা। তবে ২০২১ আইপিএল-এ লিগের শেষ ম্যাচে দুরন্ত খেলেছিল মুম্বই ইন্ডিয়ান্স। নির্ধারিত ২০ ওভারে ২৩৫ রান তুলেছিল তারা। আর এই রানের ফলে ভারতীয় ক্রিকেটে সুখবরের বার্তা বয়ে নিয়ে আসে। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ফর্মে ফিরেছেন ইশান কিষাণ ও সূর্যকুমার যাদব। শুক্রবারের আগে পর্যন্ত সেভাবে ব্যাটে রান পাচ্ছিলেন না দুই তারকা ব্যাটর। এদিকে তারা চূড়ান্ত ১৫ জনের দলে জায়গা পেয়েছিলেন। ফলে চিন্তায় ছিলেন সকলেই। তবে এদিন দুই ব্যাটার রানে ফেরায় কিছুটা হলে চাপ মুক্ত হয়েছে ভারতীয় ক্রিকেটের নির্বাচকরা।    

এদিন মাত্র ৩২ বলে ৮৪ রান করলেন ইশান কিষাণ। তার এদিনের ইিংসে ছিল ১১টি বাউন্ডারি ও চারটি ওভারবাউন্ডারি। এদিনের ম্যান অফ দ্য ম্যাচের ইনিংস খেলে তিনি বলেছিলেন, ‘আমি ওপেন করতে চাই এবং বিরাট ভাই এটাই বলেছিলেন - আপনাকে একজন ওপেনার হিসাবে নির্বাচিত করা হয়েছে, আপনাকে এর জন্য প্রস্তুত থাকতে হবে। আমি মনে করি বড় পরিসরে, যে কোনো পরিস্থিতির জন্য আপনাকে প্রস্তুত থাকতে হবে।’

ইশান আরও বলেন, 'এই টুর্নামেন্টে আপনাকে প্রতিটি পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে। সঠিক মানসিকতায় থাকা গুরুত্বপূর্ণ এবং আপনাকে আপনার সেরা ফর্ম নিয়ে মাঠে নামতে হবে। বিরাট ভাইয়ের সঙ্গে আমার ভালো আলাপচারিতা হয়েছিল, জসপ্রীত ভাইও আমাকে সাহায্য করেছিলেন। সবাই আমাকে সমর্থন করেছিল এবং তারা বলেছিলেন এটি আপনার জন্য একটি শেখার পর্ব, নিশ্চিত করুন যে আপনি এখান থেকে শিখবেন এবং আসন্ন বিশ্বকাপের ম্যাচে এমন ভুল করবেন না। এটাই ছিল সেই সময় যেখানে আমি শিখেছি।'

বন্ধ করুন