বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: দলে ফিরেই হিট অশ্বিন, সতীর্থকে প্রশংসায় ভরিয়ে দিলেন রোহিত শর্মা
আফগানিস্তানের বিরুদ্ধে উইকেট নিয়ে অশ্বিনের সেলিব্রেশন। ছবি- পিটিআই।
আফগানিস্তানের বিরুদ্ধে উইকেট নিয়ে অশ্বিনের সেলিব্রেশন। ছবি- পিটিআই।

T20 WC: দলে ফিরেই হিট অশ্বিন, সতীর্থকে প্রশংসায় ভরিয়ে দিলেন রোহিত শর্মা

  • আফগানিস্তানের বিরুদ্ধে চার ওভার হাত ঘুরিয়ে ১৪ রানের বিনিময়ে দুই উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।

আফগানিস্তানের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে ৬৬ রানে জিতে চলতি বিশ্বকাপের পরের রাউন্ডে কোয়ালিফাই করার ক্ষীণ আশা জিইয়ে রেখেছে ভারতীয় ক্রিকেট দল। আফগান ম্যাচেই চার বছর পর প্রথমবার ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলতে নামেন রবিচন্দ্রন অশ্বিন, আর নেমেই সুপারহিট। ভারতীয় স্পিনারের পারফরম্যান্সে উচ্ছ্বসিত রোহিত শর্মা।

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে রোহিত জানান, ‘ওর দক্ষতা নিয়ে কোনো সন্দেহ থাকতে পারে না এবং সেটা আজ সবাই দেখেছে। ও ভারতের হয়ে প্রচুর ম্যাচ খেলেছে এবং প্রচুর উইকেটও নিয়েছে। তিন-চার বছর পর খেলা (ট-টোয়েন্টিতে) যে চ্যালেঞ্জ হবে, সেটা ও নিজেও ভালভাবে জানত। তবে এই সময়ে ও কিন্তু ধারাবাহিকভাবে আইপিএলে খেলেছে এবং ওকে বল দিয়ে বরাবরই উইকেট নেওয়ার জন্যই ও মাঠে নামে।’

বহু বছর ২০ ওভারের ফর্ম্যাটে ভারতীয় জার্সিতে খেললেও অশ্বিন আফগানিস্তানের বিরুদ্ধে উইকেট তো নেনই পাশপাশি রান না দিয়ে বিপক্ষকে চাপে রাখেন সবসময়। চার ওভার হাত ঘুরিয়ে ৩৫ বছর বয়সী অফস্পিনার ১৪ রানের বিনিময়ে দুই উইকেট নেন। রোহিত কিন্তু স্পষ্ট জানিয়ে দিচ্ছেন রান চাপা নয়, বরং উইকেট নেওয়াই বরাবর অশ্বিনের লক্ষ্য। পাশপাশি পরের ম্যাচগুলোতেও অশ্বনিকে খেলানোর আভাস দেন ভারতীয় সহ-অধিনায়ক।

‘ও কোনোরকমে ছয়টা বল করে নিজের ওভার তাড়াতাড়ি শেষ করার চেষ্টা করেনা। উইরেট নেওয়াই ওর আসল লক্ষ্য। এমন একজন বোলার যে মিডল ওভারগুলোয় উইকেট নিতে সক্ষম, দলে থাকলে দলের অনেক সুবিধা হয়। এটা ও করতে দক্ষ। ও ভাল ফর্মে ছিল এবং দলে সাফল্যে অবদান রাখতে পেরেছে বলে আমি খুবই খুশি। আশা করছি পরের ম্যাচগুলোতেও এমনই পারফর্ম করবে।’ মত রোহিতের। ভারতীয় দল শুক্রবার (৫ নভেম্বর) স্কটল্যান্ডের বিরুদ্ধে নিজেদের পরবর্তী ম্যাচ খেলতে নামবে।

বন্ধ করুন