বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: নির্বাচন বিতর্কের মাঝে হাফফিট হার্দিকের কাঁধে ভরসার হাত রোহিত শর্মার
জাতীয় দলের জার্সি গায়ে হার্দিক পান্ডিয়া ও রোহিত শর্মা। ছবি- গেটি ইমেজেস।
জাতীয় দলের জার্সি গায়ে হার্দিক পান্ডিয়া ও রোহিত শর্মা। ছবি- গেটি ইমেজেস।

T20 WC: নির্বাচন বিতর্কের মাঝে হাফফিট হার্দিকের কাঁধে ভরসার হাত রোহিত শর্মার

  • আইপিএলে হার্দিক বোলিং তো করেনইনি পাশপাশি গোটা টুর্নামেন্টে ১১৩.৩৯-র স্ট্রাইক রেটে তাঁর মোট সংগ্রহ ১২৭ রান।

আইপিএলের মেগা টুর্নামেন্ট প্রায় শেষের পথে। এরপরেই সমস্ত লাইমলাইট চলে যাবে প্রায় সঙ্গে সঙ্গেই শুরু হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। মেগা টুর্নামেন্টে নির্বাচিত ভারতীয় দলে যে কোন পরিবর্তন ঘটবে না, তার ইঙ্গিত আগেই মিলেছে। তবে হার্দিক পান্ডিয়ার ফিটনেস নিয়ে চর্চা অব্যাহত। এরই মাঝে তারকা অলরাউন্ডারের কাঁধে ভরসার হাত দিলেন রোহিত শর্মা।

দীর্ঘকালীন চোট সারিয়ে হার্দিক মাঠে ফিরলেও এবারের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে তাঁকে এক বলও করতে দেখা যায়নি। এদিকে নির্বাচকরা দাবি করেছেন হার্দিককে অলরাউন্ডার হিসাবেই দলে নেওয়া হয়েছে। বিভিন্ন মহলে একই চর্চা, যে হার্দিক পান্ডিয়া বল না করলে জাতীয় দলে তাঁর নির্বাচন কতটা যুক্তিযুক্ত। তারকা অলরাউন্ডার ফিটনেস নিয়ে সম্পূর্ণ খোলসা করে তাঁর মুম্বই ফ্রাঞ্চাইজির অধিনায়ক তথা টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক রোহিতও পুরোপুরি কিছু জানাতে পারছেন না। 

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের পর রোহিত বলেন, ‘এখনও অবধি আমি যতদূর জানি ও একটা বলও করেনি। আমরা প্রতিটা ম্যাচ অনুযায়ীই এগোতে চেয়েছিলাম এবং সেই ভাবেই ওর ফিটনেস কেমন তা পরীক্ষা করা হয়। ও আজও বল করেনি, তবে প্রতিদিন ওর অবস্থার উন্নতি ঘটছে। আগামী সপ্তাহে হয়তো ওকে বল করতে দেখা যেতে পারে। শুধুমাত্র ডাক্তার এবং ফিজিওরাই এই বিষয়ে একদম সঠিক তথ্য দিতে পারবে।’

বোলিংয়ের পাশপাশি গোটা টুর্নামেন্টে ১১৩.৩৯-র স্ট্রাইক রেটে করা হার্দিকের ১২৭ রান, তাঁর ব্যাটিং ব্যর্থতারও পরিচয়বাহক। এক্ষেত্রে জুনিয়র পান্ডিয়ার দক্ষতায় ভরসা রাখছেন রোহিত। 'ব্যাটিং ওর পারফরম্যান্স অবশ্যই হতাশাজনক, তবে আমরা সকলেই ওর দক্ষতা সম্পর্কে অবগত। ও একজন দক্ষ ক্রিকেটার এবং এর আগেও এর থেকেও খারাপ অবস্থা থেকে ও কামব্যাক করেছে। ও নিজেই নিজের ব্যাটিং নিয়ে খুশি নয়, কিন্তু দলের ওর ওপর ভরসা আছে। আমি ওকে ভরসা করি।' বলিষ্ঠভাবে জানান রোহিত।

বন্ধ করুন