বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: স্ট্যান্ডে পাকিস্তানের হয়ে গলা ফাটালেন সানিয়া মির্জা. সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ালেন নেটিজেনদের একাংশ
স্ট্যান্ডে পাকিস্তান দলকে সাপোর্ট করতে উপস্থিত সানিয়া মির্জা। ছবি- টুইটার।
স্ট্যান্ডে পাকিস্তান দলকে সাপোর্ট করতে উপস্থিত সানিয়া মির্জা। ছবি- টুইটার।

T20 WC: স্ট্যান্ডে পাকিস্তানের হয়ে গলা ফাটালেন সানিয়া মির্জা. সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ালেন নেটিজেনদের একাংশ

  • তাঁর স্বামী শোয়েব মালিক পাকিস্তান বিশ্বকাপ দলের সদস্য।

বৃহস্পতিবার দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচেই পাকিস্তানের হয়ে স্ট্যান্ডে গলা ফাটাতে দেখা যায় ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জাকে। এরপরেই নেটিজেনদের রোষের মুখে পড়েন সানিয়া।

সানিয়া ভারতীয় হলেও তাঁর স্বামী শোয়েব মালিক পাকিস্তান দলের সদস্য এবং তিনি পাকিস্তানের হয়ে এই ম্যাচও খেলেছেন। তাঁকে সমর্থন জানাতেই গ্যালারিতে উপস্থিত ছিলেন সানিয়া। কিন্তু ভারতীয় তারকার এহেন প্রকাশ্যে পাকিস্তানকে সমর্থন করাটা একেবারেই ভাল চোখে নেননি অনেকেই। পাকিস্তানকে সমর্থন জানানোয় কেউ কেউ তাঁর জাতীয়তা নিয়েও প্রশ্ন তোলেন। এমনকী অনেকে তো আবার তাঁকে দেশদ্রোহিতার জন্য আইনমাফিক শাস্তি দেওয়ারও আবেদন জানান প্রধানমন্ত্রীর কাছে।

তবে হাতের পাঁচ আঙুল যেমন একরকম নয়, তেমনি সকল মানুষও একে অপরের থেকে ভিন্ন। সেই কারণে অনেকে প্রশ্ন তুললেও অনেকেই আবার সানিয়ার পাশে দাঁড়িয়েছেন। তিনি যে আন্তর্জাতিক স্তরে ভারতের প্রতিনিধিত্ব করেন এবং ভারতের হয়ে একাধিক পদক জিতে দেশকে গৌরবান্বিত করেছেন, তা মনে করিয়ে দেওয়া হয়।  

তবে হাতের পাঁচ আঙুল যেমন একরকম নয়, তেমনি সকল মানুষও একে অপরের থেকে ভিন্ন। সেই কারণে অনেকে প্রশ্ন তুললেও অনেকেই আবার সানিয়ার পাশে দাঁড়িয়েছেন। তিনি যে আন্তর্জাতিক স্তরে ভারতের প্রতিনিধিত্ব করেন এবং ভারতের হয়ে একাধিক পদক জিতে দেশকে গৌরবান্বিত করেছেন, তা মনে করিয়ে দেওয়া হয়।  |#+|

প্রসঙ্গত, ম্যাচটি অবশ্য পাকিস্তান ছয় বল বাকি থাকতেই পাঁচ উইকেটে হেরে যায়। শোয়েব মালিকও মাত্র দুই বল খেলে এক রান করে আউট হন। প্রায় ছয় বছরে এই প্রথমবার আমিরশাহিতে পরাজয়ের স্বাদ পেল পাকিস্তান টি-টোয়েন্টি দল।

বন্ধ করুন