বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ১৩৫ দিন মেয়েকে দেখেননি, তাই শ্রীলঙ্কা শিবির ছাড়ছেন জয়বর্ধনে
শ্রীলঙ্কা কোচ মিকি আর্থারের সঙ্গে আলোচনায় দলের পরামর্শদাতা মাহেলা জয়বর্ধনে। ছবি- গেটি ইমেজেস।

T20 WC: ১৩৫ দিন মেয়েকে দেখেননি, তাই শ্রীলঙ্কা শিবির ছাড়ছেন জয়বর্ধনে

  • আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের পাশাপাশি দ্য হান্ড্রেডে সাদার্ন ব্রেভের কোচের দায়িত্ব পালন করায় বহুদিন ধরে দেশের বাইরে জয়বর্ধনে।

বর্তমান পরিস্থিতিতে নাগাড়ে কঠোর ঘেরাটোপে থেকে ক্রিকেটার থেকে খেলার সঙ্গে জড়িত সকলেই ক্লান্ত। তার জেরেই সুপার ১২-র আগে শ্রীলঙ্কা দলের পরামর্শদাতা মাহেলা জয়বর্ধনে দল ছাড়ছেন। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের পাশাপাশি দ্য হান্ড্রেডে সাদার্ন ব্রেভের কোচের দায়িত্ব পালন করায় বহুদিন ধরে দেশের বাইরে জয়বর্ধনে। নিভৃতবাস ও জৈব বলয়ে ক্লান্ত হয়েই তিনি দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন।

সাংবাদিক সম্মেলনে শ্রীলঙ্কান কিংবদন্তি জানান, ‘এটা ভীষণ কষ্টকর। সম্প্রতি আমি হিসেব করে দেখলাম জুন মাস থেকে এখনও অবধি নাগাড়ে ১৩৫ দিন আমি জৈব বলয় এবং নিভৃতবাসে কাটিয়েছি, আমি ক্লান্ত। তবে ওদের (শ্রীলঙ্কা দল) বিষয়টাও আমি বুঝতে পারছি এবং আমি ওদের জানিয়েছি যে আমি বর্তমানে যে ধরনের প্রযুক্তি রয়েছে তাতে যোগাযোগ করা অসম্ভব কিছু নয় এবং সেইভাবেই আমি ওদের সঙ্গে থাকব। একজন বাবা হিসাবে নিজের মেয়ের সঙ্গে এতদিন ধরে দেখা না করার যন্ত্রণাটা আশা করছি সবাই বুঝতে পারবে। আমার বাড়ি ফেরাট প্রয়োজনীয়।’ 

শ্রীলঙ্কা দলের বিশ্বকাপের গ্রুপ ১-এ থাকা প্রায় নিশ্চিত। গ্রুপ পর্বে ভাল পারফর্ম করলেও সুপার ১২-এ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লড়াইটা একেবারেই সহজ হবে না। সেখানে জয়বর্ধনের মতো অভিজ্ঞ একজনের দলের সঙ্গ থাকাটা নিঃসন্দেহে লাভজনক হতো। তবে দল ছাড়ার আগেও আমিরশাহিতে মাঠ অনুযায়ী শ্রীলঙ্কা দলের কেমন ভাবে খেলা উচিত, তার একটি ছক তৈরি করে দিয়ে যাবেন বলেই জানান জয়বর্ধনে।