বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: রাহুলের রশিদ জুজু থেকে জাজাই-বুমরাহর টক্কর, তিন লড়াইয়ে নির্ধারিত হবে ম্যাচের ভাগ্য
রশিদ খান ও বিরাট কোহলি। ছবি- আরসিবি।
রশিদ খান ও বিরাট কোহলি। ছবি- আরসিবি।

T20 WC: রাহুলের রশিদ জুজু থেকে জাজাই-বুমরাহর টক্কর, তিন লড়াইয়ে নির্ধারিত হবে ম্যাচের ভাগ্য

  • লোকেশ রাহুলকে টি-টোয়েন্টিতে তিনবার আউট করেছেন রশিদ খান।

আফগানিস্তানের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে দুবাইয়ের ময়দানে নামতে চলেছে ভারতীয় দল। বিশ্বকাপের সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে এই ম্যাচ জিততেই হবে বিরাট কোহলিদের। তবে আফগানিস্তানকে হারানো একেবারেই সহজ হবে না। বিশেষত আফগান দলের ক্ষুরধার বোলিং লাইন আপের দৌলতে। 

এই ম্যাচে দুই দলের মধ্যে লড়াই তো অবশ্যই হবে, তবে বেশকিছু ব্যক্তিগত লড়াই এর ম্যাচের ফলাফল নির্ধারণ করে দিতে পারে। যার মধ্যে সবার প্রথমেই বলতে হয় রশিদ খান বনাম লোকেশ রাহুলের লড়াই। রাহুল দুর্দান্ত ফর্ম নিয়ে বিশ্বকাপে আসলেও এখনও অবধি দুই ম্য়াচেই ব্যর্থ হয়েছেন। অপরদিকে, বল হাতে আগুন ঝড়াচ্ছেন রশিদ। আফগান লেগ স্পিনারের ভারতীয় দলের সবার বিরুদ্ধেই রেকর্ড ভাল হলেও রাহুলের বিরুদ্ধে রেকর্ড চমকপ্রদ। এখনও অবধি টি-টোয়েন্টিতে ৩০ বলে তিনবার রাহুলকে আউট করেছেন রশিদ, রান দিয়েছেন মাত্র ১৮। সুতরাং, অতীতের ভূত ফের একবার তাড়া করতে পারে রাহুলকে।

বিরাট কোহলির সাম্প্রতিক সময়ে স্পিন, বিশেষন লেগস্পিনের বিরুদ্ধে একেবারেই স্বাচ্ছন্দ্যে দেখাননি। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও ইশ সোধির বলে সাজঘরে ফিরত গিয়েছিলেন তিনি। অপরদিকে, মুজীব উর রহমান পাওয়ার প্লেতে ইনিংসের শুরুতেই বল করেন। কোহলি তিন নম্বরে ব্যাটে নামলে, তাঁদের একে অপরের মুথোমুথি হওয়ার সম্ভাবনা প্রবল।

তৃতীয় হল জসপ্রীত বুমরাহ এবং হজরতউল্লাহ জাজাই। আফগানিস্তান শুরুতেই দ্রুত গতিতে রান বানানোর লক্ষ্যে থাকে এবং জাজাই তার মূল দায়িত্বে থাকেন। কিন্তু বুমরাহের বিশ্বের অন্যতম সেরা বোলার। কিউয়িদের বিরুদ্ধে দুই ওপেনারকেই বুমরাহ ফিরিয়েছিলেন। তাই জাজাইয়ের বিরুদ্ধেও তিনি ভারতীয় দলের প্রধাণ অস্ত্র হতে চলেছেন। ভারতীয় দল আজ অবধি আফগানিস্তানের বিরুদ্ধে হারেনি। তবে বিশেষত টি-টোয়েন্টি ক্রিকেটে দিনের দিন যা খুশি হতে পারে এবং আফগানিস্তানের আমিরশাহিতে রেকর্ড অনবদ্য। তাই ভাল ম্য়াচ হওয়ার আশায় রয়েছেন দর্শকরা।

বন্ধ করুন