বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: নাইট তারকা বরুণের জালে ফাঁসতে পারে পাকিস্তান দল, ভবিষ্যদ্বাণী আক্রমের
কেকেআরের হয়ে বরুণ চক্রবর্তী। ছবি- পিটিআই। (ANI)
কেকেআরের হয়ে বরুণ চক্রবর্তী। ছবি- পিটিআই। (ANI)

T20 WC: নাইট তারকা বরুণের জালে ফাঁসতে পারে পাকিস্তান দল, ভবিষ্যদ্বাণী আক্রমের

  • বরুণ চক্রবর্তী এবারের আইপিএলে মোট ১৮টি উইকেট নিয়েছেন।

বর্তমানে ভারত ও পাকিস্তানের মধ্যে কোনরকম দ্বি-পাক্ষিক সিরিজ খেলা হয়না। সেই কারণে মেগা টুর্নামেন্ট ছাড়া দুই দেশের মধ্যে ক্রিকেটের ময়দানে কোনরকম সাক্ষাৎ হয় না। টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে তাই দুই দেশের ম্যাচ সারপ্রাইজ ফ্যাক্টর ম্যাচে তফাৎ গড়ে দিতে পারে। এক্ষেত্রে কলকাতা নাইট রাইডার্সের বরুণ চক্রবর্তীকেই তুরূপের তাস বাছলেন তিনি।

সদ্য সমাপ্ত আইপিএলে বরুণ কেকেআরের ফাইনালে পৌঁছানোর পিছনে অন্যতম প্রধান কারণ ছিল। তাঁর স্পিনের ধাঁধায় আটকেছেন অনেকেই। পাকিস্তান ম্যাচেও আইপিএলে ১৮ উইকেট নেওয়া স্পিনার ম্যাচের রঙ বদলে দিতে পারেন বলেই মনে করছেন আক্রম। Salaam Cricket নামক এক শোয়ে পাক কিংবদন্তি বলেন, ‘পাকিস্তানের তরুণ অফস্পিনার বরুণ চক্রবর্তীকে খেলতে সমস্যা হতে পারে। ওদের বরুণের বিষয়ে খুব বেশি ধারণা নেই। আমি ওদের বলব একটু সময় নিয়ে ও কী ধরনের বল করে তা আগে দেখে নিতে। ও যদি ভারতীয় দলের প্রথম এগারোয় সুযোগ পায়, তাহলে পাকিস্তান দল, বিশেষত মিডল অর্ডারকে সমস্যায় ফেলতে পারে।’

তবে বরুণ চক্রবর্তীর ফিটনেস নিয়ে বড় প্রশ্নচিহ্ন রয়েছে। ভারতের দুই ওয়ার্ম আপ ম্যাচের প্রথমটিতে নাইট তারকা খেলেননি এবং দ্বিতীয়টিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও মাত্র দুই ওভারই বল করেন তিনি। সুতরাং, অন্তত পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে বরুণের খেলা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। তিনি আদপে সুযোগ পান কি না, এখন সেটাই দেখার।

বন্ধ করুন