বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: একদা ছিলেন KKR তারকার সতীর্থ, সেই ক্রিকেটারই এখন খেলছেন ওমানের হয়ে
ওমানের জার্সি গায়ে আয়ান খান। ছবি- গেটি ইমেজেস।
ওমানের জার্সি গায়ে আয়ান খান। ছবি- গেটি ইমেজেস।

T20 WC: একদা ছিলেন KKR তারকার সতীর্থ, সেই ক্রিকেটারই এখন খেলছেন ওমানের হয়ে

  • ২৯ বছর বয়সী ওমানের ব্যাটার কিন্তু আদপে ভোপালের ছেলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষতার সঙ্গে নিজেদের ক্রিকেটীয় প্রতিভা প্রদর্শন করার পাশপাশি প্রথম পর্বের ম্যাচগুলিও দারুণভাবে অনুষ্ঠিত করছে ওমান। সাধারণত বাইরের দেশে ক্রিকেট পাগল ভারত ও পাকিস্তানের মতো এশিয়ার দেশগুলির প্রবাসীরাই বেশিরভাগ ক্রিকেট খেলে থাকে। ওমানের ক্ষেত্রেও ছবিটা অনেকটা এমনই।

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে যে ওমান ক্রিকেটাররা মাঠে নেমেছিল, তাঁরা সবাই হয় ভারত, নয়তো পাকিস্তানে জন্মগ্রহণ করেছেন। এমনই এক ক্রিকেটার হলে ওমান দলের ব্যাটার আয়ান খান। ২৯ বছর বয়সী আয়ান কিন্তু আদপে ভোপালের ছেলে। মধ্যপ্রদেশের হয়ে ম্যাচও খেলেছেনে তিনি।

একটু অবাক করা মনে হলেও আয়ানের মতোএ বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাড়া জাগানো বেঙ্কটেশ আইয়ার, আদপে মধ্যপ্রদেশরে ক্রিকেটার।প্রসঙ্গত, বেঙ্কটেশ ও আয়ান, দুই জনেই একই মরশুমে (২০১৫-১৬) মধ্যপ্রদেশের হয়ে নিজেদের অভিষেক ঘটান।  বেঙ্কটেশ আইয়ার বর্তমানে ভারতীয় দলের হয়ে মরুশহর রিজার্ভে রয়েছেন। তবে তাঁর প্রাক্তন সতীর্থ কিন্তু ওমানের হয়ে ইতিমধ্যেই মাঠে নেমে পড়ছেন। 

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে আয়ান ১৩ বলে মাত্র নয় করেন এবং তাঁর দলও পরাজিত হয়। তবে এই ঘটনা প্রমাণ করে দেয় যে বিশ্বটা সত্য়িই খুব ছোট। পাশপাশি ওমান দলে ভারত ও পাকিস্তানজাত ক্রিকেটারদের মিলেঝুলে খেলার দৃশ্যটাও কিন্তু মনে ধরার মতোই।

বন্ধ করুন