বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: টস হেরেই প্রথম দুই ম্যাচে বিপর্যয়, ঘুরিয়ে বললেন কোহলি

T20 WC: টস হেরেই প্রথম দুই ম্যাচে বিপর্যয়, ঘুরিয়ে বললেন কোহলি

ম্যাচ শেষে স্কটিশ ক্রিকেটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় কোহলির। ছবি- এএনআই। (ANI)

বিরাট কোহলি স্কটল্যান্ড ম্য়াচের আগে ১৪টির মধ্য়ে ১৩টি টসে হেরেছিলেন।

শুভব্রত মুখার্জি

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শুক্রবার রাতে কার্যত একপেশে ম্যাচে বিরাট বাহিনী খড়কুটোর মতন উড়িয়ে দিয়েছে স্কটল্যান্ডকে। টি-২০ ইতিহাসে বা বলা ভাল বিশ্বকাপে এই প্রথমবার ২২ গজে মুখোমুখি হয়েছিল দুই দল। আর স্বাভাবিকভাবেই স্কটল্যান্ডের পক্ষে ম্যাচটা একেবারেই সুখকর গেল না। উল্লেখ্য এর আগে ২০০৭ টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে ডারবানে দুই দল মুখোমুখি হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে সেদিন ম্যাচ খেলা সম্ভব হয়নি। স্কটদের বিরুদ্ধে বড় ব্যবধানে ম্যাচ জিতে ভারত তাদের সেমিফাইনালে আশা এখন ও বাঁচিয়ে রেখেছে। 

ম্যাচে বড় জয়ের পরে অধিনায়ক বিরাটের স্বীকারোক্তি ক্রিকেটে টস,পরিবেশের মতো ছোট ছোট বিষয়গুলো গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। গোটা ম্যাচে আধিপত্য রেখে জয় যে ভারতকে আত্মবিশ্বাস জোগাবে তা জানাতেও ভোলেননি তিনি। এদিন নিজের ৩৩ তম জন্মদিনে বিরাট চলতি টি-২০ বিশ্বকাপে প্রথমবার টসে জিতে স্কটল্যান্ডকে ব্যাট করতে পাঠান। শামি,বুমরাহ,জাদেজাদের দাপুটে বোলিংয়ে মাত্র ৮৫ রানে অলআউট হয়ে যায় স্কটরা। জবাবে ৬.৩ ওভার খেলেই প্রয়োজনীয় রান তুলে নিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। রাহুল ১৯ বলে ৫০ এবং রোহিত ১৬ বলে ৩০ রানের দুই বিধ্বংসী ইনিংস খেলে স্কটল্যান্ডকে ম্যাচে প্রত্যাবর্তনের কোন সুযোগ দেয়নি।

ম্যাচ শেষে জয় প্রসঙ্গে বলতে গিয়ে বিরাট বলেন, 'আধিপত্য নিয়ে জয় কোন সন্দেহ নেই। এই জিনিসটার প্রতিই আমরা লক্ষ্য স্থির করে এগোচ্ছিলাম। আমি বেশি কিছু আর বলতে চাইনা কারণ আমরা জানি আমরা কিভাবে খেলতে পারি। টি-২০ ক্রিকেটে টস, পরিবেশের মতন ছোট ছোট বিষয়গুলো গুরুত্বপূর্ণ। এই জয়ে হারানো আত্মবিশ্বাস অনেকটাই ফিরে পাব। আমরা ১০০-১২০ রানের মধ্যে ওদেরকে আটকে রাখার পরিকল্পনা করেছিলাম। আমরা এমন একটা স্কোরে ওদের আটকে রাখতে সমর্থ হয়েছি যা আমাদের অন্য সবাইকে পিছনে ফেলতে (নেট রান রেটে) সাহায্য করেছে। আমরা ৮-১০ ওভারের মধ্যে ম্যাচটা শেষ করতে চেয়েছি। আমাদের অনুশীলন ম্যাচগুলো দেখলেও দেখা যাবে এভাবেই আমাদের ক্রিকেটাররা ব্যাট করেছেন। এইরকম দুই ওভারের মোমেন্টাম আমরা পেলে অন্য ম্যাচেও ফল অন্যরকম হত। আমাদের দুর্ভাগ্য প্রথম দুই ম্যাচে এইরকম ক্রিকেট খেলতে আমরা একেবারেই পারিনি। আমি খুশি যে প্রত্যেকে ফর্ম ফিরে পাচ্ছে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

England বনাম Oman ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী! পেনাল্টির পাঁচ রান কি দলের হারের কারণ- কী বললেন USA-র কোচ স্টুয়ার্ট ল বিশ্বের সবচেয়ে মূল্যবান সংস্থা Apple, ব্র্যান্ড মূল্য ১ ট্রিলিয়ন ডলারের বেশি 'উনি কোনওদিনই আমাদের কৃতিত্বই দিতে চাননা', বিস্ফোরক ললিত পণ্ডিত, মুখ খুললেন শানু একসঙ্গে হাঁটা, মমতার সঙ্গে মুড়ি খাওয়া!মানিকতলায় টিকিট সুপ্তিকে, কেন শ্রেয়া নয়?

T20 WC 2024

T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.