বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > অনেকদিক ধরেই T20 WC-এ ভারতকে টানছেন বিরাট, দেখুন এই চমকপ্রদ তথ্য
পাকিস্তানের বিরুদ্ধে অর্ধশতরান করে বিরাট কোহলি। ছবি- এএনআই। (ANI)
পাকিস্তানের বিরুদ্ধে অর্ধশতরান করে বিরাট কোহলি। ছবি- এএনআই। (ANI)

অনেকদিক ধরেই T20 WC-এ ভারতকে টানছেন বিরাট, দেখুন এই চমকপ্রদ তথ্য

  • পাকিস্তানের বিরুদ্ধে ৪৯ বলে ৫৭ রান করেন বিরাট।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে পর্যদুস্ত হতে হয়েছে ভারতীয় দলকে। গোটা ম্যাচে ভারত বলার মতো তেমন কিছুই করেনি। তবে মন্দের ভালো বলতে অধিনায়ক বিরাট কোহলির ফর্মে ফেরা। ৪৯ বলে ৫৭ রানের ইনিংস খেলেন বিরাট।

মুশকিল পরিস্থিতে ভারতীয় দলকে বিরাট কোহলির টেনে তোলার গল্প নতুন নয়। ইদানীং জাতীয় দলে একাধিক তারকা রয়েছেন। তবে দিনের শেষে পাকিস্তানের বিরুদ্ধে সেই বিরাটই ব্যাট হাতে জ্বলে উঠেন। এমনিতেই টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাটের পরিসংখ্যান নিয়ে আলাদা করে কিছু বলার দরকার পরে না। তবে নিতান্ত এক পরিসংখ্যানই টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ভারতের বিরাট নির্ভরতার ছবিটা স্পষ্ট করে দেয়। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে শেষ ছটি অর্ধশতরানের সবকটিই এসেছে দলের ১৮ নম্বর জার্সিধারীর ব্যাট থেকে। অন্য কোন ক্রিকেটারের দলের হয়ে এমন পরিসংখ্যান নেই। বিরাটের সবথেকে কাছে রয়েছে বর্তমানে পাকিস্তান দলের কোচিং স্টাফের সঙ্গে যুক্ত ম্যাথু হেডেন। তিনি ২০০৭ সালের প্রথম বিশ ওভারের বিশ্বকাপে অজিদের হয়ে পরপর চারটি অর্ধশতরান করেছিলেন। এটি নিছক পরিসংখ্যান হলেও টি-টোয়েন্টিতে ভারতীয় দল যে এখনও বিরাটের ওপর ভীষণভাবে নির্ভরশীল, তা প্রমাণ করার জন্য যথেষ্ট।

বন্ধ করুন