বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: বিরাট তো যন্ত্র নয়, অফফর্মের কোহলির হয়ে ব্যাট ধরলেন জন্টি রোডস
বিরাট কোহলি। ছবি- টুইটার (@DurhamCricket)।
বিরাট কোহলি। ছবি- টুইটার (@DurhamCricket)।

T20 WC: বিরাট তো যন্ত্র নয়, অফফর্মের কোহলির হয়ে ব্যাট ধরলেন জন্টি রোডস

  • টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও অবধি মোট ৭৭৭ রান করেছেন কোহলি।

টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে নিজের শেষ বিশ্বকাপে প্রথম আইসিসি খেতাব জয়ের লক্ষ্য়ে নামবেন ক্যাপ্টেন বিরাট কোহলি। তবে তার আগে ব্যাটার বিরাট খুব বেশি রানে নেই। আইপিএলে বেশ কয়েকটি স্টার্ট পেলেও বড় ইনিংস হাতছাড়া হয়েছে, ওয়ার্ম আপ ম্যাচেও ইংল্যান্ডের বিরুদ্ধে দ্রুত সাজঘরে ফিরেছেন তিনি। তবে বিরাটের ফর্ম নিয় জন্টি রোডস অবশ্য চিন্তার কিছুই দেখছেন না।

বছরের পর বছর বিরাট অসামান্য পারফর্ম করে দলকে জেতালেও তিনি মানুষ এবং দিনের শেষে স্বাভাবিকভাবেই তাঁর হালকা অফফর্ম চলছে বলে মত রোডসের। Times of India-কে এক সাক্ষাৎকারে প্রাক্তন প্রোটিয়া অলরাউন্ডার জানান, ‘আমরা সবাই চাই বিরাট কোহলি রান করুক। তবে দিনের শেষে ও তো মানুষ, কোন যন্ত্র নয় তো। ও বরাবরই আবেগপ্রবণ এবং ব্যাটিং করার সময় প্রতিপক্ষের বিরুদ্ধে কীভাবে খেলে, তা আমরা সবাই দেখেছি। আমরা তো চাইই ও রান করুক, ও নিজেও সেই একই জিনিস চায়, কারণ ও দলের অধিনায়ক এবং দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়াই বরাবর ওর লক্ষ্য থাকে। আমাদের সকলের উচিত একটু শান্ত হয়ে বসে বিরাটকে ওর নিজের কাজ করতে দেওয়া।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির ব্যাট কিন্তু বরাবরই জ্বলে উঠেছে। ৬০-র ওপর গড় ও ১৩০-র ওপর স্ট্রাইক রেটে ৭৭৭ রান করেছেন তিনি। ব্যাটার বিরাট চললে এই টুর্নামেন্টেই মাহেলা জয়বর্ধনেকে পিছনে ফেলে বিশ ওভারের বিশ্বকাপে সর্বোচ্চ রানসংগ্রাহক হওয়ার সুযোগও রয়েছে তাঁর কাছে। ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে মাঠে নামবে ভারত। কোহলির ফর্মে ফেরার এর থেকে আর কোন ভাল সময় হতে পারেনা।

বন্ধ করুন