বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: মেগা টুর্নামেন্টে ভারতের ওপেনিং জুটি কী হওয়া উচিত, জানালেন আকাশ চোপড়া
বিরাট কোহলি। ছবি- টুইটার (@DurhamCricket)।
বিরাট কোহলি। ছবি- টুইটার (@DurhamCricket)।

T20 WC: মেগা টুর্নামেন্টে ভারতের ওপেনিং জুটি কী হওয়া উচিত, জানালেন আকাশ চোপড়া

  • রোহিত, রাহুল, ইশান এবং বিরাট চার জনেই সম্প্রতি আইপিএলে নিজেদের ফ্রাঞ্চাইজির হয়ে ওপেন করেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় দলের বেশ কয়েকটি প্রশ্নের উত্তর খুঁজতে হবে। এর মধ্ অন্যতম হল মেগা টুর্নামেন্টে রোহিত শর্মার সঙ্গে ওপেনারের ভূমিকায় কাকে দেখা যাবে। লোকেশ রাহুল, ইশান কিষাণ এবং অধিনায়ক বিরাট কোহলি, একই জায়গার জন্য রয়েছে তিন দাবিদার। এই সমস্যা সমাধানে নিজের মতামত জানালেন আকাশ চোপড়া। 

ইশান কিষাণকে ভারতীয় দলে নেওয়ারই মূল উদ্দেশ্য তাঁর বৈচিত্র। কিষাণ মিডল অর্ডারের পাশপাশি ওপেনিংয়ে সক্ষম। সম্প্রতি আইপিএলের শেষ কয়েক ম্যাচে ওপেন করে তিনি দারুণ সাফল্য পেয়েছেন। অপরদিকে, বিরাট কোহলি স্বয়ং আইপিএলে ওপেন করেছেন এবং বছরের প্রথম দিকে বিশ্বকাপেও ওপেন করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। তবে সম্প্রতি ফর্মের বিচারে ভারতীয় দলে লোকেশ রাহুলের থেকে ভাল জায়গায় আর কেউ নেই। আইপিএলে তাঁর ধারাবাহিকতা কোহলি, রোহিতদের থেকে বহু বেশি ছিল। ঠিক সেই কারণেই কোহলিকে রাহুলের জন্য ওপেনিং পজিশন ছেড়ে দেওয়ার অনুরোধ জানালেন আকাশ চোপড়া।

নিজের ইউটিউব চ্যানেলে আকাশ বলেন, ‘শেষবার বিরাট ও রোহিত ওপেন করে প্রচুর রান করে। ফলে বিরাট ওপেনিং করতে শুরু করেন। তবে গোটাটাই হয়েছিল সেই সময় রাহুল রান পাচ্ছিল না বলে। তবে বর্তমানে রাহুল ভাল খেলছেই না ও বিরাট এবং রোহিতের থেকেও জোরে ছুটছে। তাই দয়া করে ওকে ওপেন করতে দিয়ে বিরাট যেন তিন নম্বরে নামে। আমি রাহুলের থেকে নির্ভীক ব্যাটিং দেখার আশা করছি।’

২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ভারত বিশ্বকাপ অভিযান শুরু করবে। তবে তাঁর আগে নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিতে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটো ওয়ার্ম আপ ম্যাচও খেলবেন বিরাট কোহলিরা। এই ম্যাচগুলো থেকে বিশ্বকাপ কী হতে চলেছে. তার আগাম আভাস পাওয়া গেলেও যেতে পারে।

বন্ধ করুন