বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: লাহিরুর বলে আউট হয়ে কেন তাঁর সঙ্গেই হাতাহাতি জড়ালেন বাংলাদেশের লিটন?
ঝামেলায় জড়ান লাহিরু এবং লিটন।
ঝামেলায় জড়ান লাহিরু এবং লিটন।

T20 WC: লাহিরুর বলে আউট হয়ে কেন তাঁর সঙ্গেই হাতাহাতি জড়ালেন বাংলাদেশের লিটন?

  • বাংলাদেশের ইনিংসে ৫.৫ ওভারে লাহিরু কুমারার বলে মিড অফে দাঁড়িয়ে থাকা শানাকার হাতে ক্যাচ দেন লিটন দাস। ১৬ বলে ১৬ রান করে সাজঘরে ফেরার সময়ে হঠাৎ দেখা যায়, লাহিরুর সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে গিয়েছেন লিটন। উত্তপ্ত বাক্য বিনিময় চলছে দু'জনের মধ্যে।

ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচের আগে শ্রীলঙ্কা এবং বাংলাদেশ ম্যাচকে ঘিরেও ছিল টানটান উত্তেজনা। আর সেই উত্তেজনা ম্যাচের শুরুতেই আরও বাড়িয়ে দেন লিটন দাস এবং লাহিরু কুমারা। মাঠের মধ্যেই দু'জনের মধ্যে তীব্র ঝামেলা হয়। আর সেই ঝামেলা কার্যত হাতাহাতিতে পৌঁছে যায়।

এ দিন টসে জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠিয়েছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। বাংলাদেশের ইনিংসে ৫.৫ ওভারে লাহিরু কুমারার বলে মিড অফে দাঁড়িয়ে থাকা শানাকার হাতে ক্যাচ দেন ওপেনার লিটন দাস। ১৬ বলে ১৬ রান করে সাজঘরে ফেরার সময়ে হঠাৎ দেখা যায়, লাহিরুর সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে গিয়েছেন লিটন। উত্তপ্ত বাক্য বিনিময় চলছে দু'জনের মধ্যে। বাংলাদেশের আর এক ওপেনার মহম্মদ নইম এসে লাহিরুকে ধাক্কা মেরে লিটনের থেকে দূরে সরাতে যান। সেই ঝামেলা থামাতে আম্পায়াররা হস্তক্ষেপ করেন। কিন্তু প্রায় হাতাহাতির পর্যায়ে পৌঁছে গিয়েছিল এই ঝামেলা। ধাক্কাধাক্কিও করতে দেখা যায় দুই ক্রিকটারকে। পরে শ্রীলঙ্কার বাকি প্লেয়াররা এসে বিষয়টি মেটান। সাজঘরে ফেরেন লিটন।

কিন্তু হঠাৎ করে কী এমন ঘটল, যার জেরে এ রকম উত্তপ্ত হল পরিস্থিতি? এই সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। দেখার ম্যাচ রেফারি এই দুই ক্রিকেটারের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেন কিনা!

এ দিকে প্রথমে ব্যাট করে বাংলাদেশ এ দিন ৪ উইকেট হারিয়ে ১৭১ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে ৭ বল বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ জিতে যায় শ্রীলঙ্কা।

বন্ধ করুন