বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC Warm Up: আম্পায়ার ভুল আউট দিলেও হেটমায়ারকে ক্রিজে ফিরিয়ে নিলেন বাবর আজম
পাকিস্তানের বিরুদ্ধে শিমরন হেটমায়ার। ছবি- টুইটার (@windiescricket)।
পাকিস্তানের বিরুদ্ধে শিমরন হেটমায়ার। ছবি- টুইটার (@windiescricket)।

T20 WC Warm Up: আম্পায়ার ভুল আউট দিলেও হেটমায়ারকে ক্রিজে ফিরিয়ে নিলেন বাবর আজম

  • ইনিংসের  ১৫তম ওভারে এই ঘটনাটি ঘটে।

সাম্প্রতিক সময়ে আইপিএলে ইয়ন মর্গ্যান ও রবিচন্দ্রন অশ্বিনের মধ্যেকার বিতর্কের পর যখন ‘স্পিরিট অফ ক্রিকেট’ নিয়ে পুনরায় ক্রিকেট মহলে হইচই পড়ে গিয়েছে, সেই সময়েই ক্রিকেটীয় মনোভাবের এক দারুণ নিদর্শন দিলেন বাবর আজম। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে আম্পায়ার শিমরন হেটমায়ারকে আউট দিলেও পাকিস্তান অধিনায়ক তাঁকে ক্রিজে ফিরিয়ে আনেন।

ঘটনাটি ঘটে ম্যাচের ১৫তম ওভারে। পাক পেসার হাসান আলির ওভারের পাঁচ নম্বক বলে হেটমায়ার পুল করতে গেলেও ব্যাটে বলে সঠিক সংযোগ হয়নি। কিন্তু স্পষ্ট এক আওয়াজ শুনতে পাওয়ায় আম্পায়ার তাঁকে আউট দেন। সিদ্ধান্তে  প্রথম থেকে একেবারেই খুশি ছিলেন না উইন্ডিজ ব্য়াটার। তিনি দাবি করেন বল ব্যাটে না বরং চেন হেলমেটে লাগায় শব্দ শোনা যায়। কিন্তু ওয়ার্ম আপ ম্যাচে ডিআরএস না থাকায় তাঁকে সাজঘরের উদ্দেশ্য রওনা দিতে হয়।

তবে হঠাৎই মন বদল করে হেটমায়ারের কথায় ভরসা করে তাঁকে পুনরায় ক্রিজে ব্যাট করতে ডেকে নেন বাবর। ঘটনাটি ওয়ার্ম ম্যাচে ঘটলেও বাবরের ক্রিকেটীয় ভাবধারাই এই ঘটনার মাধ্যমে প্রকাশ পায়। হেটমায়ার ২৪ বলে ২৮ রান করে উইন্ডিজের স্কোর কোনক্রমে ১৩০ রান অবধি নিয়ে যান। জবাবে বাবরের অর্ধশতরানে ভর করে দুরন্ত গতিতে লক্ষ্যের দিকে এগোচ্ছে পাক দল।

বন্ধ করুন