বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC Warm up: মেগা টুর্নামেন্টের আগেই অশনি সংকেত, নাগাড়ে দুই ম্যাচে পরাজয় বাংলা টাইগারদের
আয়ারল্যান্ডের বিরুদ্ধে বোল্ড হন মুশফিকুর রহিম। ছবি- টুইটার (@cricketireland)। 
আয়ারল্যান্ডের বিরুদ্ধে বোল্ড হন মুশফিকুর রহিম। ছবি- টুইটার (@cricketireland)। 

T20 WC Warm up: মেগা টুর্নামেন্টের আগেই অশনি সংকেত, নাগাড়ে দুই ম্যাচে পরাজয় বাংলা টাইগারদের

  • বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন নুরুল হাসান।

ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে মাটি ধরিয়ে বিশ্বকাপের আগে বেশ চনমনে ছিল বাংলাদেশ ক্রিকেট দল। তবে মেগা টুর্নামেন্টের আগেই অশনি সংকেত। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে পরাজয়ের পর, আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচেও বড় হারের সম্মুখীন হল টাইগাররা। 

বৃহস্পতিবার (১২ অক্টোবর) আবু ধাবিতে আয়ারল্যান্ড দল টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। কেভিন ও ব্রায়ানের বদলে আইরিশদের হয়ে পল স্টার্লিংয়ের সঙ্গে অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নি এদিন ওপেন করেন। স্টার্লিং (২২ রান ১৬ বলে) ও ব্যালবার্নি (২৫ রান ২২ বলে) শুরুটা ঠিকঠাক করার পর তিন নম্বরে ব্যাটে নেমে গ্যারেথ ডিলেনি অপরাজিত ৮৮ রানের (৫০ বলে) এক দুর্দান্ত ইনিংস খেলেন। মূলত ডিলেনির ইনিংসের সুবাদেই নির্ধারিত বিশ ওভারে আইরিশরা ১৭৭ রান করে। বাংলাদেশের হয়ে তাস্কিন আহমেদ ২৬ রানের বিনিময়ে দুই উইকেট নেন।

জবাবে ব্যাটে নেমে ইনিংসের প্রথম ১৪ বলেই মহম্মদ নইম (৩ রান ৪ বলে), লিটন দাস (১ রান ৩ বলে) এবং মুশফিকুর রহিম (৪ রান ৪ বলে) সাজঘরে ফিরে যান। মাত্র ১৫ রানে তিন উইকেট পড়ে যায় বাংলা টাইগারদের। সৌম্য সরকার (৩৭ রান ৩০ বলে) ও নুরুল হাসান (৩৮ রান ২৪ বলে) দলকে লড়াইয়ে ফিরিয়ে আনার চেষ্টা করলেও ১৪৪ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। আয়ারল্যান্ডের হয়ে মার্ক এডের তিনটি এবং জোস লিটল ও ক্রেগ ইয়াং দু'টি করে উইকেট নেন।

১৭ অক্টোবর টুর্নামেন্টের প্রধানপর্বে পৌঁছানোর জন্য যোগ্যতাপর্বে মাঠে নামছে বাংলাদেশ। তার আগেই এহেন পারফরম্যান্স নিঃসন্দেহে দলের চিন্তা বাড়াবে।

বন্ধ করুন