বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC Warm Up: মেন্টর ধোনির ক্লাসে মনোযোগী ছাত্র পন্ত, বাউন্ডারির ধারেই চলল কিপিং প্র্যাক্টিস

T20 WC Warm Up: মেন্টর ধোনির ক্লাসে মনোযোগী ছাত্র পন্ত, বাউন্ডারির ধারেই চলল কিপিং প্র্যাক্টিস

বাউন্ডারির ধারে ধোনি ও পন্তের প্র্যাকটিস সেশন। ছবি- টুইটার।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে ইশান কিষাণ কিপিং করায় মাঠে নামেননি ঋষভ পন্ত।

আইপিএল খেতাব জেতার পর এক সপ্তাহও কাটেনি, তার আগেই নিজের পরের অ্যাসাইনমেন্টে ভারতীয় দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড়ের মেন্টরের ভূমিকায় সম্পূর্ণ মনোনিয়োগ করেছেন মহেন্দ্র সিং ধোনি। বুধবার (২০ অক্টোবর) ভারত ও অস্ট্রেলিয়ার ওয়ার্ম আপ ম্যাচেও একদম বাউন্ডারির পাশেই দেখা মিলল মেন্টর ধোনির।

অধিনায়ক হিসাবে সম্ভাব্য সব খেতাব জিতেছেন ধোনি। কিন্তু তাঁর অধিনায়কত্ব ছাড়ার পর এখনও কোনও আইসিসি খেতাব জিততে ব্যর্থ হয়েছে ভারত। তাই এবার মেন্টর হিসাবে ধোনির দায়িত্ব জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়ে তাঁদের খেতাবের দিকে এগিয়ে নিয়ে যাওয়া। নিজের ভূমিকা নিয়ে ধোনি যে কতটা সিরয়াস, তাঁর পরিচয় ভারতীয় ক্যাম্পে তাঁর হাবভাব ও কার্যকলাপ দেখলেই বোঝা যায়। দলের তরুণদের সঙ্গে বিভিন্ন সময়ে ওয়ান টু ওয়ান সেশন করতে দেখা যায় ধোনিকে।

এবার ‘ক্যাপ্টেন কুল’-র ক্লাসের ছাত্র ঋষভ পন্ত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কিপিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে ইশান কিষাণকে, তাই মাঠে নামেননি ঋষভ পন্ত। তবে তাতে ছুটি নেই তাঁর। ম্যাচের মাঝেই বাউন্ডারির পাশে পন্তকে নিয়ে কিপিং প্র্যাকটিসে নেমে গেলেন ধোনি। একটি স্টাম্প মাঝে রেখে পন্তের দিকে ক্রমাগত বল ছুঁড়তে দেখা যায় ধোনিকে।

উদ্দেশ্য, ছোটখাট টাচে বলের দিক পরিবর্তন ঘটলেও যেন পন্ত তার সঙ্গে মানিয়ে নিতে পারেন। পন্তও কিন্তু তাঁর প্রিয় মাহি ভাইয়ের ক্লাস মন দিয়ে করছিলেন। এছাড়া আউট অফ ফর্মে থাকা হার্দিক পান্ডিয়ার সঙ্গেও ম্যাচের আগে বেশ কিছুক্ষণ ধোনিকে কথা বলতে দেখা যায়। সবকিছু দেখে একটা ব্যাপার নিশ্চিত মেন্টর ধোনির ক্লাসের ছাত্ররা কিন্তু সবাই খুব মনোযোগী।

বন্ধ করুন