বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > এগারো বছরের বড় অশ্বিনকে কেমন জ্ঞান দিলেন পন্ত, শুনলে হেসে লুটিয়ে পড়বেন
ভারতীয় উইকেটকিপার ঋষভ পন্ত। ছবি- টুইটার।
ভারতীয় উইকেটকিপার ঋষভ পন্ত। ছবি- টুইটার।

এগারো বছরের বড় অশ্বিনকে কেমন জ্ঞান দিলেন পন্ত, শুনলে হেসে লুটিয়ে পড়বেন

  • অশ্বিন চার ওভার হাত ঘুরিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে কোন উইকেট না পেলও মাত্র ২৩ রান খরচ করেন।

ঋষভ পন্ত নিজের ব্যাটিংয়ের পাশাপাশি স্টাম্পের পিছনে মজার মজার কমেন্ট করার জন্যও বেশ বিখ্যাত। অস্ট্রেলিয়া টিম পেইনের সঙ্গে তাঁর বেবি সিটিং কান্ড তো সবারই মনে আছে। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রাক টি-টোয়েন্টি বিশ্বকাপ ম্যাচেও আবার পন্তের মজাদার ও ধূর্ত দিক ধরা পড়ল রবিচন্দ্রন অশ্বিনের বোলিং করার সময়।

অশ্বিন অফস্পিনার হলেও, লেগ স্পিন থেকে শুরু করে ক্য়ারাম বল, তাঁর কাছে বোলিংয়ে বিকল্পের অভাব নেই কোনো। সাধারণত বর্তমান সময়ে ডান হাতির বিরুদ্ধে লেগ স্পিন এবং বাঁ-হাতির বিরুদ্ধে অফস্পিনার মোদ্দা কথা যেসব স্পিনার বল ব্যাটসম্যানদের বাইরের দিকে নিয়ে যাবে, তাদের সেই সময় বোলিং করার প্রবনতা দেখা গেছে। সেই অনুযায়ী ইংল্যান্ডের ডান হাতি ব্যাটার জনি বেয়ারস্টোর বিরুদ্ধে সাধারণ অফ স্পিনের বদলে নিজের মিশ্রণ ব্যবহারের জন্য পন্ত প্রস্তাব দেন অশ্বিনকে।

স্টাম্প মাইকে স্পষ্টভাবেই পন্তের কথা শোনা যায়। অশ্বিনকে তিনি বলেন, ‘লেগ স্পিন করার মনকামনা পূর্ণ করার এটাই সেরা সময়। সুযোগ ও পরিস্থিতি দুইটিই এখন এর জন্য একদম অনুকূল।’ অশ্বিন চার ওভার হাত ঘুরিয়ে এদিন কোন উইকেট না পেলও মাত্র ২৩ রান খরচ করেন। ১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারত সহজেই সেই লক্ষ্য়ে পৌঁছে যায়।

বন্ধ করুন