বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC Warm Up: CSK জয়ের রেশ না কাটতে কাটতেই কিউয়ি শিবিরে স্যান্টনার, ফ্লেমিং
কিউয়ি অনুশীলনে মিচেল স্যান্টনার। ছবি- টুইটার (@BLACKCAPS)।
কিউয়ি অনুশীলনে মিচেল স্যান্টনার। ছবি- টুইটার (@BLACKCAPS)।

T20 WC Warm Up: CSK জয়ের রেশ না কাটতে কাটতেই কিউয়ি শিবিরে স্যান্টনার, ফ্লেমিং

  • সিএসকের হয়ে ফাইনাল না খেললেও দলের অঙ্গ ছিলেন স্যান্টনার।

আইপিএলের শেষ হওয়া এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার মধ্যে মাত্র কয়েক ঘন্টারই ব্যবধান। মরুশহরে দুই টুর্নামেন্ট অনুষ্ঠিত হলেও ফ্রাঞ্চাইজি ক্রিকেট থেকে দেশের হয়ে বিশ্বকাপে খেলা, দুটো বিষয় সম্পূর্ণ ভিন্ন। খেলোয়াড়দের মানসিকভাবে মানিয়ে নিতে একটু সময় লাগারই কথা। তবে সেইসব তত্ত্বকে তুড়ি মেরে উড়িয়ে দিলেন মিচেল স্যান্টনার।

কিউয়ি অলরাউন্ডার শুক্রবার রাতে চেন্নাই সুপার কিংস দলের সঙ্গে আইপিএল ফাইনালে মজুত ছিলেন। ফাইনালে না খেললেও দলের সঙ্গে থাকা এবং বিশেষত খেতাব জয়ের আনন্দের পর হুশ ফিরতে একটু তো সময় লাগেই। কিন্তু স্যান্টনার সেইসব তোয়াক্কা না করেই আইপিএল ফাইনালের ১২ ঘন্টার কাটতে না কাটতেই শুধু যে নিউজিল্য়ান্ড দলে যোগ দিলেন, তাই নয় নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে কিউয়ি জার্সি পড়ে নেমেও পড়লেন খেলতে।

বর্তমানে যুগে যেখানে এক ফর্ম্যাট থেকে অন্য ফর্ম্যাট, এক দলের জৈব বলয় থেকে অন্য দলের জৈব বলয়ে অনুপ্রবেশ ও পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়া নিয়ে খেলোয়াড়দের মানসিকভাবে দ্রুত খাপ খাইয়ে নেওয়ার এক জ্বলজ্যান্ত উদাহারণ দিলেন স্যান্টনার। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম ও কিউয়িদের প্রস্তুতি ম্যাচ খেলার ভেন্যু আইসিসি ক্রিকেট অ্যাকাডেমি, পাশাপাশি হলেও এই চেষ্টা প্রশংসনীয়। যদিও ব্যাট হাতে ম্যাচে শূন্য রানেই তাঁকে সাজঘরে ফিরতে হয়। প্রথমে ব্যাট করে কিউয়িরা ১৫৪ রান তোলে। তবে সিএসকে ক্যাম্প থেকে শুধুমাত্র স্যান্টনার নয়, নিউজিল্যান্ড দলে যোগ দিয়েছেন খেতাব জয়ী কোচ স্টিফেন ফ্লেমিংও।

বর্তমানে যুগে যেখানে এক ফর্ম্যাট থেকে অন্য ফর্ম্যাট, এক দলের জৈব বলয় থেকে অন্য দলের জৈব বলয়ে অনুপ্রবেশ ও পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়া নিয়ে খেলোয়াড়দের মানসিকভাবে দ্রুত খাপ খাইয়ে নেওয়ার এক জ্বলজ্যান্ত উদাহারণ দিলেন স্যান্টনার। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম ও কিউয়িদের প্রস্তুতি ম্যাচ খেলার ভেন্যু পাশাপাশি হলেও এই চেষ্টা প্রশংসনীয়। যদিও ব্যাট হাতে ম্যাচে শূন্য রানেই তাঁকে সাজঘরে ফিরতে হয়। প্রথমে ব্যাট করে কিউয়িরা ১৫৪ রান তোলে। তবে সিএসকে ক্যাম্প থেকে শুধুমাত্র স্যান্টনার নয়, নিউজিল্যান্ড দলে যোগ দিয়েছেন খেতাব জয়ী কোচ স্টিফেন ফ্লেমিংও।

ফ্লেমিং বিশ্বকাপে কিউয়ি দলের সঙ্গে কয়েকদিন থেকে নিজের আইপিএলের অভিজ্ঞতা ভাগ করে নেবেন। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

বন্ধ করুন