বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC Warm-up- প্রথমেই হার বাংলাদেশের, জয় পেল আয়ারল্যান্ড, ওমান
প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে জয় দিয়ে শুরু করল (ছবি:টুইটার)
প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে জয় দিয়ে শুরু করল (ছবি:টুইটার)

T20 WC Warm-up- প্রথমেই হার বাংলাদেশের, জয় পেল আয়ারল্যান্ড, ওমান

  • টি-টোয়েন্টি বিশ্বকাপে মঙ্গলবার নিজেদের প্রথম অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে ৪ উইকেটে হারল বাংলাদেশ। ১৪৮ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে ৬ বল বাকি থাকতে জয়ের রান তুলে ফেলে শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে মঙ্গলবার নিজেদের প্রথম অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে ৪ উইকেটে হারল বাংলাদেশ। ১৪৮ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে ৬ বল বাকি থাকতে জয়ের রান তুলে ফেলে শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন সৌম্য সরকার। বাংলাদেশের হয়ে ৩০ ছাড়ানো জুটি কেবল একটি, ওপেনিংয়ে লিটন দাস ও মহম্মদ নঈম শেখ, তারা করলেন ৩১ রান।

বাংলাদেশের প্রথম আট ব্যাটসম্যানের মধ্যে সাত জনই দুই অঙ্কের রান করলেন। কিন্তু ২০ টপকাতে পারলেন কেবল সৌম্য সরকার। ওমান ‘এ’ দলের পর শ্রীলঙ্কার বিপক্ষেও রান পেলেন না মুশফিকুর রহিম। এদিন ব্যাটিংয়ে হতাশার পরে বোলিংয়ের শুরুটা ভালো হলেও শেষ পর্যন্ত পেরে উঠল না বাংলাদেশ। দারুণ এক জুটিতে শ্রীলঙ্কাকে জয় এনে দিলেন আভিষ্কা ফার্নান্দো ও চামিকা করুনারত্নে।

আবুধাবির টলারেন্স ওভালে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে টাইগাররা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন সৌম্য সরকার। ২৬ বলে হাঁকান ১টি চার ও ২টি ছক্কা। এছাড়া অন্যান্যদের মধ্যে শেখ মেহেদি হাসান অপরাজিত ১৬, লিটন দাস ১৬ ও নুরুল হাসান সোহান ১৫ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে দুশমন্থ চামিরা শিকার করেন তিনটি উইকেট। 

জবাবে ব্যাট করতে নেমে ৮০ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। বাংলাদেশের জয়কে তখন মনে হচ্ছিল নিছক সময়ের ব্যাপার। সৌম্য-মেহেদিদের সৃষ্টি করা সেই চাপ শক্ত হাতে সামাল দেন অভিষ্কা ফার্নান্দো ও চামিকা করুনারত্নে। সপ্তম উইকেটে দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের মুঠো থেকে ফসকে যায় ম্যাচ। শ্রীলঙ্কা লক্ষ্যে পৌঁছে যায় ১৯তম ওভারের শেষ বলে। শেষপর্যন্ত দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অভিষ্কা ও চামিকা। 

বন্ধ করুন