বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ওয়েস্ট ইন্ডিজের লজ্জাজনক পরাজয়ে বাকরুদ্ধ ব্রায়ান লারা
ম্যাচের পর ইয়ন মর্গ্যান ও আন্দ্রে রাসেলের শুভেচ্ছা বিনিময়। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাচের পর ইয়ন মর্গ্যান ও আন্দ্রে রাসেলের শুভেচ্ছা বিনিময়। ছবি- রয়টার্স। (REUTERS)

T20 WC: ওয়েস্ট ইন্ডিজের লজ্জাজনক পরাজয়ে বাকরুদ্ধ ব্রায়ান লারা

  • ইংল্যান্ডের বিরুদ্ধে নিজেদের বিশ্বকাপের প্রথম ম্যাচে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দিনেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মুখোমুখি হয়েছিল টুর্নামেন্ট জেতার অন্যতম বড় দাবিদার ইংল্যান্ড। ২০ ওভারের বিশ্বচ্যাম্পিয়ন বনাম ৫০ ওভারের বিশ্ব চ্যাম্পিয়নের ম্যাচে হাড্ডাহাড্ডি এক লড়াই দেখার অপেক্ষায় ছিল ক্রিকেটবিশ্ব। তবে দিনের শেষে চূড়ান্ত হতাশ হতে হল সকলকে।

টসে জিতে উইন্ডিজকে প্রথমে ব্যাট করতে পাঠান ইংরেজ অধিনায়ক ইয়ন মর্গ্যান। তাঁর সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে ম্যাচের দ্বিতীয় ওভারেই এভিন লুইসকে সাজঘরে ফেরত পাঠান ক্রিস ওকস। এরপরে অভাবনীয় ভঙ্গিমায় একের পর এক উইকেট হারিয়ে মাত্র ১৪.৪ ওভারেই ৫৫ রানে গুটিয়ে যায় কায়রন পোলার্ডের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজ। আদিল রশিদ দুই রান খরচ করে চার উইকেট নেন এবং মইন আলি নেন দুই উইকেট।

জবাবে ইংল্যান্ড ৭০ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। আইসিসির পূর্ণ সদস্য দলগুলির মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে ওয়েস্ট ইন্ডিজের ৫৫-র থেকে কম রান আর কোন দল নেই। বিপুল প্রত্যাশা ও একঝাঁক তারকা ক্রিকেটার দলে থাকা সত্ত্বেও এহেন পারফরম্যান্স যে কোন ওয়েস্ট ইন্ডিজ সমর্থকের কাছেই চরম হতাশার। দলের পারফরম্যান্সে হতাশ ক্রিকেটের রাজপুত্র ব্রায়ান লারাও।

কিংবদন্তি লারা ক্যারিবিয়ান দলের এই পারফরম্য়ান্সে নিজের হতাশা ও ক্ষোভ উগড়ে দেন। তিনি বলেন, ‘এটা ভীষণই হতাশাজনক, দায়িত্বজ্ঞানহীন একটা পারফরম্যান্স। একজন ওয়েস্ট ইন্ডিয়ান হিসাবে এই পারফরম্যান্সকে বর্ণনা করা মতো আমার কাছে কোনরকম ভাষা নেই। আমি ভীষণ হতাশ।’

বন্ধ করুন