বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 World Cup 2022: রাহুলকে সুইচ-অন করতে হবে-কুম্বলের কথায় ওপেনারের মানসিকতা নিয়ে উঠে গেল প্রশ্ন

T20 World Cup 2022: রাহুলকে সুইচ-অন করতে হবে-কুম্বলের কথায় ওপেনারের মানসিকতা নিয়ে উঠে গেল প্রশ্ন

কেএল রাহুল।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রথম দুই ম্যাচেই রাহুল একক অঙ্কের স্কোর করেন।পাকিস্তানের বিরুদ্ধে ভারতের নাটকীয় ওপেনারে চার রানে আউট হয়েছিলেন রাহুল। নেদারল্যান্ডসের মতো অপেক্ষাকৃত দুর্বল টিমের বিরুদ্ধেও তিনি ১২ বলে মাত্র নয় রান করে আউট হয়ে যান।

বৃহস্পতিবার ফের ব্যর্থ হয়েছেন কেএল রাহুল। নেদারল্যান্ডসের মতো অপেক্ষাকৃত দুর্বল টিমের বিরুদ্ধেও তিনি ১২ বলে মাত্র নয় রান করে আউট হয়ে যান। এই নিয়ে পরপর দু'বারই ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে রাহুল একক অঙ্কের স্কোর করলেন। রবিবার (২৩ অক্টোবর) পাকিস্তানের বিরুদ্ধে ভারতের নাটকীয় ওপেনারে চার রানে আউট হয়েছিলেন রাহুল। স্বাভাবিক ভাবেই রাহুলকে দলে রাখা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। রাহুসের বদলে ঋষভ পন্তকে সুযোগ দেওয়া নিয়ে সরব ক্রিকেট ভক্তরা।

রাহুল অগস্টের শেষের দিকে অস্ত্রোপচারের পর চোট সারিয়ে ফিট হয়ে দীর্ঘ বিরতির পর দলে ফিরেছিলেন। তার পর থেকেই অবশ্য তিনি ধারাবাহিকতা জন্য লড়াই করে চলেছেন। যদিও তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ব্যাক টু ব্যাক হাফ সেঞ্চুরি করেছিলেন। কিন্তু এর মধ্যে প্রথমটি ছিল ৫৬ বলে ৫১ রান।

আরও পড়ুন: ভালো ব্যাটিং করিনি, পাওয়ার প্লে-তে খারাপ করেছি- অঘটনের পর বাক্যহারা বাবর

ভারতের প্রাক্তন তারকা স্পিনার অনিল কুম্বলে, যাঁর ভারতের প্রধান কোচ হিসেবে অতীতে রাহুলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে এবং আইপিএলে পঞ্জাব কিংসের প্রধান কোচ হিসেবেও তিনি এর আগে রাহুলের সঙ্গে কাজ করেছেন, তিনি বলেছিলেন যে, ৩০ বছরের তারকাক শুধুমাত্র ‘সুইচ অন’ করতে হবে। প্রসঙ্গত, রাহুল পঞ্জাব ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক ছিলেন এবং ব্যাটিং অর্ডারের শীর্ষে খেলতে নামলেও, কম স্ট্রাইক রেটের জন্য প্রায়ই সমালোচনার মুখে পড়তেন।

তবে কুম্বলে ইএসপিএন ক্রিকইনফোতে বলেছেন যে, ‘আইপিএলে এটি আলাদা বিষয় ছিল। আমরা সবাই বলতে থাকতাম, দেখো, তুমি সেরা খেলোয়াড়। শুধু স্বাভাবিকভাবে খোলা মনে ব্যাট করো। প্রথম বল থেকেই মারার মানসিকতা দেখাও। আর তুমি তুমি যা ভালো করতে পারো, সেটা করো।’

আরও পড়ুন: হতাশায় ডুবে গেল পাক ড্রেসিংরুম, যন্ত্রণা বিদ্ধ বাবর- ভাইরাল ভিডিয়ো

তিনি আরও যোগ করেছেন, ‘বিশেষ করে পাওয়ারপ্লেতে আমি মনে করি না, কোনও বোলার ওকে শান্ত রাখতে পারবে। তবে আমি এটাও বলব, যখন ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলত, তখন ও অনুভব করেছিল যে, ওর যা ব্যাটিং লাইনআপ রয়েছে, তাতে ওকে আরও বেশি ব্যাট করতে হতো। কারণ ও দলের অধিনায়কও ছিল। আপনি বাইরে থেকে যা খুশি বলতে পারেন, তবে মাঠে কী ঘটবে, সেটা নিয়ন্ত্রণ করতে পারবেন না।’

এখানেই শেষ নয়,। কুম্বলে আরও বলেছেন, ‘ভারতীয় দলের থেকে এটা একেবারেই আলাদা বিষয়। আমি মনে করি, ওর ভূমিকা শুধু ওখানে গিয়ে নিজের সেরাটা দিয়ে ব্যাট করা। আমি যখন কোচ ছিলাম, তখন আমি চাইনি যে, ওটা পরিবর্তন হোক, আমি শুধু চেয়েছিলাম ও গিয়ে কেএল রাহুলের মতো পারফরম্যান্স করুক। প্রথম বল থেকেই নিজের ছন্দে খেলুক। আমি মনে করি, ওর শুধু সুইচ অন করা দরকার। ও সুইচ অন, অফ করতে পারে। আমরা চেন্নাইয়ের বিপক্ষে পঞ্জাবের হয়ে ওর শেষ ম্যাচে দেখেছি যে, ও কী করতে পারে। যে ম্যাচে আমাদের বড় রান দরকার ছিল এবং নেট রান রেট বাড়াতে হয়েছিল। চেন্নাইয়ের কিছু ভালো আন্তর্জাতিক মানের বোলার ছিল। তবে ও সকলকে শুধু উড়িয়ে দিয়েছিল।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অনির্বাণে ফিদা রাঘবের দুই সুন্দরী কন্যে, নায়ককে কাছে পেয়ে বাকরুদ্ধ আহিরী-আনন্দী ব্যর্থ হয়েও সুপারিশের সৌজন্যে কেন দলে আজম…সাংবাদিকের প্রশ্নে চটলেন ফখর জামান 'মে মাসেই বেরিয়েছে বসিরহাটের ফলাফল,' সন্দেশখালি ক্ষত মেরামতিতে মরিয়া অভিষেক ‘বিয়ের পর বরগুলো এমনই হয়ে যায়…’, রাজার কোন কাজে রাগল মধুবনী? মিল পেল নেটপাড়া সৌভাগ্য এনে দিতে পারে দরজাও! তবে তার সাজ সজ্জায় এই ৪ জিনিস রাখতে ভুলবেন না Video: রেমালের চোখ রাঙানি! কালো মেঘে ঢাকল সুন্দরবনের আকাশ আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার রেমাল ঘূর্ণিঝড়ের জের, বাতিল মমতা,অভিষেক, সুকান্ত এবং শুভেন্দুর একাধিক কর্মসূচি রেমাল ঘূর্ণিঝড়ের জের! পরীক্ষা স্থগিত করা হল বিশ্ববিদ্যালয়ে গাড়ি ছেড়ে ই-রিকশা চড়ে লখনউ ঘুরলেন কুণাল কাপুর, ব্যাপার কী?

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.