বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 World Cup 2022: অস্ট্রেলিয়ায় গিয়ে পাকিস্তান কোনও T20 জেতেনি,সেই রেকর্ডই বজায় থাকবে এই বিশ্বকাপে?

T20 World Cup 2022: অস্ট্রেলিয়ায় গিয়ে পাকিস্তান কোনও T20 জেতেনি,সেই রেকর্ডই বজায় থাকবে এই বিশ্বকাপে?

জিম্বাবোয়ের কাছে বাজে ভাবে হারতে হয়েছে পাকিস্তানকে।

অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তান কখনও কোনও টি-টোয়েন্টি ম্যাচ জেতেনি। এখনও পর্যন্ত তারা অস্ট্রেলিয়ার মাটিতে ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তার মধ্যে একটি ম্যাচও জেতেনি তারা। ৫টিতেই হেরেছে। একটি ম্যাচে কোনও রেজাল্ট হয়নি।

সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বাবর আজমদের। তা না হলে জিম্বাবোয়ের কাছেও হারতে হয়! ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের প্রথম দুই ম্যাচই ছিল একেবারে রুদ্ধশ্বাস। প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে শেষ বলে হারতে হয় পাকিস্তানকে। দ্বিতীয় ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচ গড়ায় শেষ বল পর্যন্ত। মাত্র ১ রানে হেরে যায় পাকিস্তান। স্বাভাবিক ভাবেই এটা পাকিস্তান টিমের কাছে বড় ধাক্কা।

তবে পরিসংখ্যান বলছে অন্য কথা। দেখা গিয়েছে, অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তান কখনও কোনও টি-টোয়েন্টি ম্যাচ জেতেনি। এখনও পর্যন্ত তারা অস্ট্রেলিয়ার মাটিতে ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তার মধ্যে একটি ম্যাচও জেতেনি তারা। ৫টিতেই হেরেছে। একটি ম্যাচে কোনও রেজাল্ট হয়নি।

আরও পড়ুন: হতাশায় ডুবে গেল পাক ড্রেসিংরুম, যন্ত্রণা বিদ্ধ বাবর- ভাইরাল ভিডিয়ো

বৃহস্পতিবার টস জিতে প্রথমে ব্যাট নেয় জিম্বাবোয়ে। শুরুটা খারাপ করেননি জিম্বাবোয়ের দুই ওপেনার ওয়েসলি মাধভেরে, ক্রেগ এরভিন। কিন্তু বেশিক্ষণ টানতে পারেননি তাঁরা। জিম্বাবোয়ের হয়ে সর্বোচ্চ রান করেছেন উইলিয়ামস। ২৮ বলে ৩১ করেন তিনি। বাকিরা কেউ ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেটে ১৩০ রান করে জিম্বাবোয়ে।

পাকিস্তানের মহম্মদ ওয়াসিম নিয়েছেন ৪ উইকেট। ৩ উইকেট নিয়েছেন শাদব খান। হ্যারিশ রউফ ১ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: রাহুলকে সুইচ-অন করতে হবে-কুম্বলের কথায় ওপেনারের মানসিকতা নিয়ে উঠে গেল প্রশ্ন

১৩১ রান তাড়া করতে নেমে শুরুতেই পাকিস্তান বড় ধাক্কা খায় দ্রুত দুই ওপেনারকে হারিয়ে। একমাত্র হাল ধরার চেষ্টা করেছিলেন শান মাসুদ। তিনি ৩৮ বলে ৪৪ করে আউট হন। তবে সিকান্দার রাজাই পাকিস্তানের ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড ভেঙে দেন। শাদব খান এবং হায়দার আলিকে পরপর ফিরিয়ে তিনি জিম্বাবোয়ের দিকে ম্যাচের রাশ নিয়ে আসেন। তার পর তাঁর বলেই আউট হন শান মাসুদও। একটা সময়ে পাকিস্তান ৯৪ রানে ৬ উইকেট হারিয়ে বসেছিল। সেখান থেকে অবশ্য ৬ উইকেটে ১৯ ওভারে ১২০ রানে নিয়ে যায় নওয়াজ এবং ওয়াসিম। তবে শেষ ওভারে ঘটে গেল অঘটন।

এ দিনও রুদ্ধশ্বাস শেষ ওভারে ১ রানে হারে পাকিস্তান। শেষ ওভারে জিততে হলে পাকিস্তানকে করতে হত ১১ রান। লড়াই করেছিলেন নওয়াজ আর ওয়াসিম। ১৯.৩ ওভারে পাকিস্তান ১২৮ রান করে ফেলেছিল। পরবর্তী ৩ বলে ৩ করলেই ম্যাচ জিতে যেত তারা। কিন্তু চতুর্থ বলে কোনও রান হয়নি। স্ট্রাইকে ছিলেন নওয়াজ। পঞ্চম বলে নওয়াজকে ফেরান ইভান্স। জিততে হলে শেষ বলে ৩ রান করতে হত। আর ২ করলে টাই হয়ে যেত। ষষ্ঠ বলে আফ্রিদি ১ রান পূরণ করেন। কিন্তু দ্বিতীয় রান নিতে গিয়ে রানআউট হয়ে যান। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৯ রান করে পাকিস্তান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য প্রবল গরম উপেক্ষা করেই ভোটপ্রচার, ভিড়ের চাপে ভেঙে পড়ল দেব-এর মঞ্চ, তারপর? গুজরাটের ম্যাচে স্প্যানিশ অভিনেত্রী আনা দে আরমাসের হামসকলকে দেখে একি হাল শুভমনের সত্যি কি VVPAT থেকে বেরিয়েছিল BJP-র নামে অতিরিক্ত স্লিপ? SC-কে জানাল কমিশন রাজনীতির দাবার বোর্ডে ‘বোড়ে’ হতে চান না, উত্তরবঙ্গ সফর বাতিল করলেন রাজ্যপাল উদয়ন গুহর গতিবিধি 'নিয়ন্ত্রণ' করল কমিশন, নিশীথের আবেদনে সাড়া, 'কত ধানে কত চাল!' ক্রিস্টান স্কুলে গেরুয়া পরে কিছু পড়ুয়ার প্রবেশ ঘিরে ধুন্ধুমার, ভাঙচুর রবিকে স্বামী বলে দাবি করে ২০ কোটি চাওয়ায় অপর্ণার বিরুদ্ধে FIR দায়ের প্রীতির IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK ‘একই উপার্জন করতে আমাকে ১৫টা..’, বলিউডে বেতন বৈষম্য নিয়ে বড়সড় মন্তব্য রবিনার

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.