বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পাকিস্তানের বিরুদ্ধে কোন একাদশ নিয়ে মাঠে নামতে পারেন বিরাট কোহলি? দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ
হার্দিক পান্ডিয়া ও বিরাট কোহলি (ছবি:গেটি ইমেজ)

পাকিস্তানের বিরুদ্ধে কোন একাদশ নিয়ে মাঠে নামতে পারেন বিরাট কোহলি? দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ

  • ২০২১ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে কেমন হবে বিরাট কোহলিদের প্রথম একাদশ। পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামতে চাইবে বিরাট কোহলিরা। চলুন দেখে নেওয়া যাক পাকিস্তানের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশকে।

রবিবার দুবাই-এর ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ২০০৯ সালের চ্যাম্পিয়ন পাকিস্তানের বিরুদ্ধে ভারত তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর অভিযান শুরু করবে। মেন ইন ব্লুজ তাদের চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও হারেনি। পাকিস্তানের বিরুদ্ধে টি টোয়েন্টি বিশ্বকাপে এখনও ৫-০-তে এগিয়ে রয়েছে ভারত। আধিপত্যের গর্বিত রেকর্ডকে বজায় রাখতে এবং অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখতেই ২৪ অক্টোবর বাবর আজমদের বিরুদ্ধে খেলতে নামবে বিরাট কোহলি অ্যান্ড কোম্পানি।

২০২১ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে কেমন হবে বিরাট কোহলিদের প্রথম একাদশ। পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামতে চাইবে বিরাট কোহলিরা। চলুন দেখে নেওয়া যাক পাকিস্তানের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশকে।

ব্যাট হাতে ওপেনিং করতে আসবেন কেএল রাহুল ও রোহিত শর্মা। এই দু'জনের হাতেই থাকবে ইনিংসের শুভ সূচনা করা। এই দুজনে যদি ভারতকে একটা দারুণ শুরু দিতে পারে তাহলে ম্যাচে অনেকটাই এগিয়ে থাকবে ভারত। সেই কারণে এদিন রোহিত ও কেএল রাহুলের ওপেনিং জুুটির উপর অনেকেই ভরসা করছেন। 

এরপরেই তিন নম্বরে আসবেন বিরাট কোহলি। যদি কোনও ভাবে প্রথমের দিকে ভারতের ওপেনিং জুটি ব্যর্থ হয় সেক্ষেত্রে ইনিংসকে সামল দিতে আসবেন ভারতের অধিনায়ক। এরপরে টিম ইন্ডিয়ার মিডিল অর্ডারকে মজবুত করে তুলতে দেখা যাবে সূর্যকুমার যাদব ও দলের উইকেটরক্ষক ঋষভ পন্তকে। চার ও পাঁচ নম্বরে দুই তারকাকে দেখা যেতে পারে। 

ছয় ও সাত নম্বরে নামার কথা দলের দুই অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজাকে। তবে হার্দিককে নিয়ে কিছুটা ধোঁয়াশা রয়েছে। কিন্তু জাদেজার ব্যাটের দিকে তাকিয়ে থাকবে ভারতের ক্রেকট ভক্তরা। কারণ শেষের দিকে রানের গতি বাড়াতে বা ইনিংস সামলাতে জাদেজাকে প্রয়োজন। আট, নয়, দশ ও এগারো নম্বরে ভারতের বোলিং শক্তিকে দেখা যাবে। যেই তালিকায় থাকতে পারেন ভুবনেশ্বর কুমার, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরাহ ও মহম্মদ শামিকে। সীমিত ওভারের ম্যাচে এরা প্রত্যেকেই ব্যাট হাতে চমক দেখাতে পারেন।

বন্ধ করুন