বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এর পর সরে দাঁড়াচ্ছেন বিরাট কোহলিদের আর এক কোচ
কোহলির সঙ্গে নিক ওয়েব।
কোহলির সঙ্গে নিক ওয়েব।

T20 WC-এর পর সরে দাঁড়াচ্ছেন বিরাট কোহলিদের আর এক কোচ

  • কোভিডের কারণে দীর্ঘ দিন নিক পরিবারের থেকে দূরে থাকতে বাধ্য হয়েছেন। যে কারণে পরিবারকে সময় দেওয়ার জন্যই দায়িত্ব ছাড়তে চলেছেন। বিসিসিআই-কে ইতিমধ্যে তিনি জানিয়ে দিয়েছেন, যেন তাঁর চুক্তির মেয়াদ বাড়ানো না হয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই এই ফর্ম্যাটের অধিনায়কত্ব ছেড়ে দেবেন বলে ঘোষণা করেছেন বিরাট কোহলিষ রবি শাস্ত্রীও আর কোচের পদে থাকতে ইচ্ছুক নন, এমনই মনোভাব প্রকাশ করেছেন। যদিও তাঁর চুক্তি শেষ হয়ে আসছে। এর মাঝে আবার কোহলিদের স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ নিক ওয়েব জানিয়ে দিলেন, তিনিও টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তাঁর দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন।

জানা গিয়েছে, কোভিডের কারণে দীর্ঘ দিন নিক পরিবারের থেকে দূরে থাকতে বাধ্য হয়েছেন। যে কারণে পরিবারকে সময় দেওয়ার জন্যই দায়িত্ব ছাড়তে চলেছেন। নিউজিল্যান্ডে করোনার কঠোর নিয়ম। চট করে কেউ নিউজিল্যান্ডে ঢুকতে পারে না। বা বের হতে পারে না। যে কারণে বহু দিন পরিবারের থেকে দূরে রয়েছেন নিক ওয়েব। তাই তিনি দায়িত্ব ছাড়তে চলেছেন বলে জানিয়েছেন। বিসিসিআই-কে ইতিমধ্যে তিনি জানিয়ে দিয়েছেন, যেন তাঁর চুক্তির মেয়াদ বাড়ানো না হয়।

নিক ইনস্টাগ্রামে একটি দীর্ঘ পোস্ট করেছেন। যেখানে তিনি লিখেছেন, ‘গত দু'বছর ধরে ভারতীয় দলের সঙ্গে থাকার জন্য আমি গর্বিত এবং সম্মানিত। আমরা অনেক কিছু পেয়েছি। টিম হিসেবে ইতিহাস গড়েছি…… সম্প্রতি আমি বিসিসিআই-কে জানিয়ে দিয়েছি, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর যেন আমার চুক্তি আর না বাড়ানো হয়। এই সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিল না। তবে আমার কাছে পরিবার সবার আগে।’

দু'বছর (২০১৯ সাল থেকে) ধরে ভারতীয় দলের সঙ্গে রয়েছেন নিক ওয়েব। ওয়েবের আগে এই দায়িত্ব সামলাতেন শঙ্কর বসু। ২০১৯ বিশ্বকাপের পর দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন শঙ্কর বসু। তাঁর জায়গাতেই দায়িত্ব পান নিক ওয়েব। এর আগে কোহলিদের বর্তমান ট্রেনার মেয়েদের নিউজিল্যান্ড দলেও কাজ করেছেন।

রবি শাস্ত্রীর সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সম্ভবত সাপোর্ট স্টাফেরাও কেউ থাকবে না। এর থেকেই পরিষ্কার টিম ইন্ডিয়ার খোলনলচে অনেকটাই বদলে যাচ্ছে। ২৪ অক্টোবর ভারত-পাকিস্তানের টি-টোয়েন্টি ম্যাচ ঘিরে আইপিএলের মাঝেই উন্মাদনা চড়তে শুরু করেছে। সেই সঙ্গে বিরাট কোহলি এবং রবি শাস্ত্রীর পরিবর্ত নাম নিয়েও রয়েছে জোর জল্পনা।

বন্ধ করুন