বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘কোহলির জন্য ভারতের সেরাটা দেওয়া উচিত’, বাবর আজমদের বিরুদ্ধে মহারণের আগে দাবি বিশ্বকাপজয়ী প্রাক্তন পাক অধিনায়কের
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

‘কোহলির জন্য ভারতের সেরাটা দেওয়া উচিত’, বাবর আজমদের বিরুদ্ধে মহারণের আগে দাবি বিশ্বকাপজয়ী প্রাক্তন পাক অধিনায়কের

  • এই বছরের আইপিএলের দ্বিতীয় পর্ব শুরুর ঠিক আগেই বিরাট কোহলি ঘোষণা করেছিলেন, বিশ্বকাপের পর তিনি আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক থাকবেন না। এর এক সপ্তাহ পরে ৩২ বছর বয়সী তারকা ক্রিকেটার আবার ঘোষণা করেছিলেন, পরের মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেললেও তিনি আর আইপিএলেও অধিনায়কত্ব করবেন না।

বিরাট কোহলির জন্যই এ বার ভারতের ক্রিকেটারদের সেরাটা দেওয়া উচিত। চ্যাম্পিয়ন হওয়া উচিত। এমনটাই মনে করেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক ইউনিস খান। কারণ এটাই কোহলির অধিনায়ক হিসেবে শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইতিমধ্যে ভারত অধিনায়ক জানিয়ে দিয়েছেন, এই বিশ্বকাপের পর তিনি আর টি-টোয়েন্টি ফর্ম্যাটের অধিনায়কত্ব করবেন না।

এই বছরের আইপিএলের দ্বিতীয় পর্ব শুরুর ঠিক আগেই বিরাট কোহলি ঘোষণা করেছিলেন, বিশ্বকাপের পর তিনি আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক থাকবেন না। এর এক সপ্তাহ পরে ৩২ বছর বয়সী তারকা ক্রিকেটার আবার ঘোষণা করেছিলেন, পরের মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেললেও তিনি আর আইপিএলেও অধিনায়কত্ব করবেন না। অধিনায়ক হিসেবে আইপিএল চ্যাম্পিয়ন হওয়া তাই অধরাই রয়ে গিয়েছে কোহলির। তবে ইউনিস খান চাইছেন, ভারত অধিনায়ক হিসেবে কোহলির শেষ টুর্নামেন্টটা যেন সুখের হয়।

ইউনিস খান বলেওছেন, ‘ও একজন অসাধারণ প্লেয়ার। একজন রোল মডেল হিসেবেও ও অসাধারণ। ও সেই সব খেলোয়াড়দের মধ্যে পড়ে, যারা দেশের জার্সিতে খেলার রঙই বদলে দিতে পারে। ওর দেশ নিঃসন্দেহে ওর জন্য গর্ববোধ করে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওকে অনেক শুভকামনা জানাই। এবং আশা করব, ও খুবই ভালো খেলবে। এবং টিম ইন্ডিয়ার উচিত ওর জন্য ভাল পারফর্ম করা। কারণ একজন অধিনায়ক হিসেবে এটাই ওর শেষ টি-টোয়েন্টি সিরিজ।’

বন্ধ করুন