বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > খেলা শুরুর আগেই ভয় পেয়েছিল কোহলিরা! T20 বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে ইনজামামের কটাক্ষ
T20 বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে ইনজামামের মন্তব্য (ছবি:গেটি ইমেজ)
T20 বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে ইনজামামের মন্তব্য (ছবি:গেটি ইমেজ)

খেলা শুরুর আগেই ভয় পেয়েছিল কোহলিরা! T20 বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে ইনজামামের কটাক্ষ

  • প্রায় এক মাস পরে এবার সেই ম্যাচ নিয়ে এক বড় মন্তব্য করে বসলেন ইনজামাম। ম্যাচ শুরুর আগেই ভয় পেয়ে যায় বিরাটের দল। ২৪ অক্টোবর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ভারত-পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচটি নিয়ে অনেক কিছু লেখা ও বলা হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে বড় ধরনের মন্তব্য করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক। এই ম্যাচে বিরাট কোহলিদের ১০ উইকেটে হারিয়েছিল বাবর আজমরা। ক্রিকেট বিশ্বকাপের যেকোনো ফর্ম্যাটে পাকিস্তানের কাছে এটাই ছিল ভারতের প্রথম পরাজয়। তিন দশকের মধ্যে ভারতের বিপক্ষে প্রথমবারের মতো ক্রিকেট বিশ্বকাপের ম্যাচে জয় পেয়েছিল পাকিস্তান। ইনিংস শুরু করতে গিয়ে অপরাজিত হাফ সেঞ্চুরি করেন বাবর আজম ও মহম্মদ রিজওয়ানরা। দুই ব্যাটারের ইনিংসের কারণে পাকিস্তান সহজেই কোনো উইকেট না হারিয়ে ১৫২ রানের লক্ষ্য পৌঁছে গিয়েছিল। প্রায় এক মাস পরে এবার সেই ম্যাচ নিয়ে এক বড় মন্তব্য করে বসলেন ইনজামাম।

ম্যাচ শুরুর আগেই ভয় পেয়ে যায় বিরাটের দল। ২৪ অক্টোবর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ভারত-পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচটি নিয়ে অনেক কিছু লেখা ও বলা হয়েছে। তবে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক মনে করেন, বিশ্বকাপের ম্যাচ শুরুর আগেই বিরাট কোহলির টিম ইন্ডিয়াকে ভয় পেয়েছিলেন। এআরওয়াই নিউজের সঙ্গে কথা বলতে গিয়ে ইনজামাম বলেন, ‘আমার মনে হয় ম্যাচ শুরুর আগেই ভারতীয়রা ভয় পেয়ে গিয়েছিল, টসের সময় বিরাট কোহলি ও বাবর আজমের বডি ল্যাঙ্গুয়েজ দেখলে বুঝতে পারবেন কারা চাপে ছিল। আমাদের দলের বডি ল্যাঙ্গুয়েজ ওদের থেকে অনেক ভালো ছিল, রোহিত শর্মা আউট হওয়ার পর ভারত চাপে ছিল না। রোহিত শর্মাও চাপে ছিলেন। এটা স্পষ্ট যে তারা সবাই চাপের মধ্যে ছিল।’  

বিশ্বকাপে ভারতীয় দলকে বর্ণহীন দেখাচ্ছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়া যে নিজেদের স্ট্যামিনা দেখাতে পারেনি তা পরিষ্কার। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচ হেরে সেমিফাইনালে উঠতে পারেনি ভারত। আট বছরে এই প্রথম টিম ইন্ডিয়া বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারেনি। এর পরে, ভারত বিশ্বকাপে আফগানিস্তান, স্কটল্যান্ড এবং নামিবিয়াকে হারিয়েছিল কিন্তু সেমিফাইনালে পৌঁছাতে পারেনি। তবে এখানেই থেমে থাকেননি ইনজামাম। প্রাক্তন পাক অধিনায়ক মনে করেন পাকিস্তানের বিরুদ্ধে হারের পরও চাপ কাটিয়ে উঠতে পারেনি টিম ইন্ডিয়া। ইনজামাম বলেন, পাকিস্তানের পরাজয়ের পরে ভারতীয় দল এতটাই চাপের মধ্যে ছিল যে হারের পরে নিজেদের পুনরুদ্ধার করতে ব্যর্থ হয়েছিল। যা তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানকে প্রভাবিত করেছিল। তিনি আরও বলেন, বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে যেভাবে খেলেছে ভারতীয় দল সেভাবে খেলে না, ভারত একটি ভালো টি-টোয়েন্টি দল, এতে কোনো সন্দেহ নেই।

বন্ধ করুন