বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > 'ফাইনাল ম্যাচটা আমাদের কাছে আর পাঁচটা ম্যাচের মত':- উইলিয়ামসন
ফাইনালের আগে অনুশীলনে মগ্ন কেন উইলিয়ামসন (ছবি:এএনআই) (ANI)
ফাইনালের আগে অনুশীলনে মগ্ন কেন উইলিয়ামসন (ছবি:এএনআই) (ANI)

'ফাইনাল ম্যাচটা আমাদের কাছে আর পাঁচটা ম্যাচের মত':- উইলিয়ামসন

  • ২০১৫ এবং ২০১৯ পরপর দুবার ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে পৌঁছেও কিউয়িরা শিরোপা জয়ের স্বাদ পায়নি। ফলে চলতি টি-২০ বিশ্বকাপের শিরোপা জিততে মরিয়া তারা।

শুভব্রত মুখার্জি: ক্রিকেট মাঠে ২২ গজে সবসময় ঠান্ডা মস্তিষ্কের জন্য সুনাম রয়েছে নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসনের। টি-২০ বিশ্বকাপের ফাইনালে আর কয়েকঘন্টা পরেই তার নেতৃত্বে কিউয়িরা মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। দুই শিবিরেই শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। ফাইনাল ঘিরে স্বাভাবিকভাবেই দুই শিবিরে চাপা টেনশন থাকাটাই স্বাভাবিক। তবে কিউয়ি অধিনায়ক উইলিয়ামসন ফাইনালকে আর পাঁচটা ম্যাচের মত দেখছেন। ফলে আলাদা কোন চাপের জায়গা নেই বলেই তার মত।

উইলিয়ামসনের মতে, তাদের জয়ের ধারাকে বজায় রাখাই এই ম্যাচে মূল লক্ষ্য। ২০১৫ এবং ২০১৯ পরপর দুবার ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে পৌঁছেও কিউয়িরা শিরোপা জয়ের স্বাদ পায়নি। ফলে চলতি টি-২০ বিশ্বকাপের শিরোপা জিততে মরিয়া তারা। উল্লেখ্য চলতি বছরের জুনেই ভারতকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছেন উইলিয়ামসনরা।

ফাইনাল প্রসঙ্গে উইলিয়ামসনের মত ‘আমাদের কঠোর পরিশ্রমের ফল এই ফাইনালে প্রবেশ। তবে ফাইনাল ম্যাচটা 'ওয়ান অফ' ম্যাচ এখানে অনেক কিছুই ঘটতে পারে। সেদিন যারা ভালো খেলবে তারাই বাজিমাত করবে। ছোট ছোট বিষয়গুলো গুরুত্বপূর্ণ। মানিয়ে নিতে হবে। দলগত ভাবে আমরা ভালো খেলছি। আমাদের জন্য গুরুত্বপূর্ণ দলগত ভাবে উন্নয়ন। ফাইনালে আমাদের সামনে সেই সুযোগটা থাকছে। এই ম্যাচকে আর পাঁচটা ম্যাচের মত আমাদের দেখতে হবে আলাদা করে চাপ নেওয়ার কোন জায়গা নেই।’

বন্ধ করুন