বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কোহলির চিনা ভক্তের গলায় ‘ভারত মাতা কি জয়’-এর ধ্বনি! অবাক ক্রিকেট বিশ্ব

কোহলির চিনা ভক্তের গলায় ‘ভারত মাতা কি জয়’-এর ধ্বনি! অবাক ক্রিকেট বিশ্ব

কোহলির চিনা ভক্তের গলায় ভারতের জয়ের ধ্বনি (ছবি-ইউটিউব বিমল কুমার) 

ভিডিয়োতে দেখা যাচ্ছে ওই চিনা ভক্ত 'ভারত মাতা কি জয়' বলে স্লোগান তুলছেন। পাশাপাশি তাঁকে যখন প্রশ্ন করা হয়, কোন ক্রিকেটার তার পছন্দের। পছন্দের ক্রিকেটারের বিষয়ে তার উত্তরে তিনি স্পষ্টভাবে জানিয়ে দেন। তিনি বলেন, বিরাট কোহলি তার পছন্দের ক্রিকেটার।

শুভব্রত মুখার্জি: সারা বিশ্বজুড়ে ক্রিকেট খেলিয়ে প্রায় সবকটি দেশেই ছড়িয়ে ছিটিয়ে রয়েছে প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলির ভক্তরা। প্রিয় ক্রিকেটারের প্রতি বিভিন্ন সময়, বিভিন্ন উপায়ে তারা নিজেদের ভালোবাসা উজাড় করে দিয়েছেন। এই ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে অনেকেই আবার নিয়েছেন অভিনব পন্থা। তবে যে দেশে ক্রিকেট খেলার জনপ্রিয়তা একেবারে নেই বললেই চলে, সেই চিনের এক বিরাট কোহলি ভক্ত রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছেন। প্রিয় তারকার জন্য সেই চিনা ভক্তকে হিন্দিতে গলা ফাটাতে দেখা গিয়েছে। ভিডিয়োতে ওই ভক্তকে 'ভারত মাতা কি জয়' বলে ধ্বনি ওঠাতেও দেখা গিয়েছে।

আরও পড়ুন… শনিবারেই বার্সার জার্সিতে খেলবেন শেষ ম্যাচ! অবসরের ঘোষণা করলেন মেসির বন্ধু পিকে

প্রসঙ্গত ঘটনাটি ঘটেছে অ্যাডিলেড ওভালে। বুধবার এই মাঠেই সুপার ১২ পর্যায়ের একটি ম্যাচে ভারত মুখোমুখি হয়েছিল বাংলাদেশের। আর সেই ম্যাচেই ক্যামেরাবন্দি হয়েছে এই অভিনব দৃশ্য। যেখানে এক চিনা ক্রিকেট ভক্তকে হিন্দিতে বিরাট কোহলির জন্য গলা ফাটাতে দেখা গিয়েছিল। অ্যাডিলেড ওভালের বাইরে ওই চিনা ভক্তকে বিরাট কোহলির পাশাপাশি ভারতীয় দলের জন্যও গলাফাটাতে দেখা গিয়েছে। সেই চিনা ভক্তের ভারতীয় দল এবং বিরাট কোহলির হয়ে গলা ফাটানোর একটি ভিডিয়ো পোস্ট করেন বর্ষীয়ান সাংবাদিক বিমল কুমার। তিনি তাঁর নিজের ইউটিউব চ্যানেলে এই ভিডিয়ো প্রকাশ করার পরই তা ভাইরাল হয়ে গিয়েছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে ওই চিনা ভক্ত 'ভারত মাতা কি জয়' বলে স্লোগান তুলছেন। পাশাপাশি তাঁকে যখন প্রশ্ন করা হয়, কোন ক্রিকেটার তার পছন্দের। পছন্দের ক্রিকেটারের বিষয়ে তার উত্তরে তিনি স্পষ্টভাবে জানিয়ে দেন। তিনি বলেন, বিরাট কোহলি তার পছন্দের ক্রিকেটার। উল্লেখ্য চলতি টি-২০ বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন বিরাট কোহলি। ইতিমধ্যেই তিনি তিনটি অর্শতরানের ইনিংস খেলে ফেলেছেন। আর তিনটি ইনিংসেই তিনি অপরাজিত থেকেছেন। 

আরও পড়ুন… দল আমার থেকে যেটা চায় সেটা করতে পারলেই শান্তিতে ঘুমাই: কেএল রাহুল

চলতি বিশ্বকাপে ব্যাট হাতে চারটি ইনিংস খেলে তিনি মাত্র একবার আউট হয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে ১২ রানে আউট প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল তাকে। এছাড়া পাকিস্তান, নেদারল্যান্ডস বা বাংলাদেশের বোলাররা তাকে আউট করতে পারেননি। ভারত তাদের পরবর্তী ম্যাচ খেলবে ৬ই নভেম্বর জিম্বাবোয়ের বিরুদ্ধে। ভারতীয় ক্রিকেট ভক্তরা স্বাভাবিকভাবেই আশা করবেন এই ম্যাচেও বিরাট কোহলির ব্যাট যেন কথা বলে। আর তার ফলেই ম্যাচ জিতে ভারত যেন সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে।

বন্ধ করুন