বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > দল কখনই অজুহাত দেয় না; সিনিয়ার ক্রিকেটারদের এভাবেই রক্ষা করলেন বিরাট কোহলি

দল কখনই অজুহাত দেয় না; সিনিয়ার ক্রিকেটারদের এভাবেই রক্ষা করলেন বিরাট কোহলি

ব্যর্থতায় কোনও অজুহাত দিতে চান না বিরাট কোহলি (ছবি:এএনআই)

দুবাইতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পরবর্তী সুপার 12 সংঘর্ষের আগে একটি সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার সময়, কোহলিকে যখন ভুবনেশ্বর কুমারের পারফরম্যান্সের মূল্যায়ন করতে বলা হয়েছিল, তিনি বলেছিলেন যে তিনি কোনও নির্দিষ্ট বোলারকে আলাদা করবেন না।

একটা দল যখন কোনও ম্যাচ হারে তার কারণ কখনই একজন ক্রিকেটার হতে পারেনা। দল যদি হারে তাহলে সেই ম্যাচে খেলা প্রত্যেক ক্রিকেটারের সমান ভুল থাকে। এমনই মত বিরাট কোহলির। রবিবার চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে নামার আগে সেই কথাটাই মনে করিয়ে দিলেন ভারতের অদিনায়ক বিরাট কোহলি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে ফের পাকিস্তানের ম্যাচের প্রসঙ্গ উঠল। সেখানেই শামি থেকে ভুবনেশ্বর কুমার সকলের প্রসঙ্গ আলাদা করে উঠল। আর সকল প্রশ্নের উত্তর যেন ওবার বাউন্ডারি মারলেন বিরাট কোহলি।     

দুবাইতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পরবর্তী সুপার 12 সংঘর্ষের আগে একটি সংবাদ সম্মেলনে বক্তব্য দেওয়ার সময়, কোহলিকে যখন ভুবনেশ্বর কুমারের পারফরম্যান্সের মূল্যায়ন করতে বলা হয়েছিল, তিনি বলেছিলেন যে তিনি কোনও নির্দিষ্ট বোলারকে আলাদা করবেন না। বিরাট বেলন, ‘একটি বোলিং গ্রুপ হিসাবে আমরা উইকেট তুলতে ব্যর্থ হয়েছি এবং আমরা বুঝতে পারি যে খেলাধুলায় এটি ঘটতে পারে। এই একই ছেলেরা আমাদের জন্য দীর্ঘ সময় ধরে সাফল্য এনে দিয়েছে। তাই আমরা বুঝতে পারি যে কীভাবে জিনিসগুলি হয়েছিল এবং কোথায় ভুল হয়েছিল।’

ব্যর্থতাকে মেনে নেওয়াই কোর্স সংশোধনের প্রথম ধাপ, মনে করেন অধিনায়ক। তিনি বলেন, ‘আমরা সম্পূর্ণরূপে স্বীকার করি এবং জানি যে আমরা প্রতিপক্ষের দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে পরাজিত হয়েছি। আপনাকে একটি পেশাদার ক্রিকেট দল হিসাবে কোনও অহংকার ছাড়াই, কোনও অজুহাত ছাড়াই এটি গ্রহণ করতে হবে। আমরা এগিয়ে যাওয়ার জন্য কোনও অজুহাতও দেব না।’ পাকিস্তান ম্যাচ নিয়ে বলতে গিয়ে কোহলি মন্তব্য করেন, ‘আমরা একটি দল হিসাবে হেরেছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'১ মে থেকে দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাবে', পেনশনের দাবিপূরণে হুংকার রেলকর্মীদের শেষ কয়েক বছরে দরকার ছাড়া বাড়ির বাইরে যাইনি, অজানা কাহিনি শোনালেন হার্দিক স্বাদে যেমনই হোক গুণে অদ্বিতীয় ইডলি! রোজ খেলে নিমেষে উধাও হবে এই সব রোগবালাই মাছে ভাতে থাকলেই কমবে কোলেস্টেরল! এই সব মাছ খেলেই নাকি কমবে এইচডিএল 'বাচ্চারাও জানত যে শাহজাহান এখানে ছিল', মিষ্টি বিলি সন্দেশখালিতে, ফাটল বাজি নেই হাতকড়া, 'খাঁচায়' ধরা পড়লেও 'বিড়াল' হলেন না 'বাঘ' শাহজাহান, আঙুল দেখিয়ে….. সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল আজ বিশ্ব প্রার্থনা দিবস, জানেন কেন এই দিনটি পালন করা হয়, এর গুরুত্বই বা কী মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল শুক্র থেকে বৃষ্টি শুরু বাংলায়; শনি, রবি ও সোমে ৪০ কিমিতে হবে ঝড়, কোথায় সতর্কতা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.